বাসস
  ১০ জুলাই ২০২৩, ১৫:৪৪

স্থায়ীভাবে গ্যালাতাসারেতে চুক্তি করতে যাচ্ছেন মাউরো ইকার্দি

প্যারিস, ১০ জুলাই ২০২৩ (বাসস/ওয়েবসাইট) : তুরস্কের  ক্লাব গ্যালাতাসারের সাথে দীর্ঘ মেয়াদী স্থায়ী চুক্তির দ্বারপ্রান্তে পৌঁছে গেছেন মাউরো ইকার্দি। ফরাসি দৈনিক এল’ইকুয়েপ এই তথ্য প্রকাশ করেছে।  
সদ্য সমাপ্ত তুরষ্ক লিগে গ্যালাতাসারের হয়ে ধারে খেলে ইকার্দি ২২ গোল করেছেন। এর মধ্যে শেষ ছয় ম্যাচে করেছেন নয় গোল। ২০১৯ সালের পর প্রথম লিগ শিরোপা জয়ে তার অবদান ছিল সর্বাগ্রে। নগর প্রতিদ্বন্দ্বী ফেনারবাচ ও বেসিকতাসকে পিছনে ফেলে টার্কিশ লিগ শিরোপা জয় করে গ্যালাতাসারে। 
পিএসজিতে ধীরে ধীরে নিজের অবস্থান হারিয়ে ফেলা এই আর্জেন্টাইন স্ট্রাইকার স্থায়ী ভাবে যে তুরষ্কে পাড়ি জমাবেন তা অনেকটাই অনুমেয় ছিল। গত জুনে এ ব্যপারে ইঙ্গিতও দিয়েছিলেন ইকার্দি, ‘সত্যিকার অর্থেই আমি ইস্তাম্বুলে থাকতে চাই। প্যারিসে আমি ক্যারিয়ারের অন্যতম সেরা সময় কাটিয়েছি, কিন্তু সেগুলো নিয়ে রাস্তাঘাটে কোন ধরনের উত্তেজনা দেখতে পাইনি। অথচ এখানে আমি আমর প্রতি সকলের আগ্রহ দেখে অবাক হয়েছি।’
পিএসজি ও গ্যালাতাসারে ইকার্দির ব্যপারে চুক্তির প্রায় দ্বারপ্রান্তে পৌঁছে গেছে। স্থায়ী ট্রান্সফারের বিষয়টিও ইকার্দির আগ্রহেই সম্পন্ন হতে যাচ্ছে। ট্রান্সফার ফি বাবদ গ্যালাতাসারে এই আর্জেন্টাইনের জন্য ১০ মিলিয়ন ইউরো দিচ্ছে বলে সূত্রটি জানিয়েছে। 
এবারের গ্রীষ্মে প্রথম খেলোয়াড় হিসেবে ইকার্দি পার্ক ডি প্রিন্সেস ছাড়ছেন না। আগামী মৌসুমে শিরোপা ধরে রাখার মিশনে লিয়ান্দ্রো  পারডেসকেও প্যারিস থেকে দলে আনার চেষ্টা চালাচ্ছে টার্কিশ জায়ান্টরা। 
এদিকে পিএসভি আইন্দোভেনের কাছে ২০২৪ সালের জুন পর্যন্ত লেফট-ব্যাক প্যাট্রিক ভ্যান আনহোল্টকে ধারে ছেড়ে দেবার পর এই পজিশনে নতুন কাউকে দলে আনার আগ্রহ দেখিয়েছে গ্যালাতাসারে।