বাসস
  ১১ জুলাই ২০২৩, ১৫:৫৭

কেনকে দলে ধরে রাখতে চান পোস্তেকোগ্লু

লন্ডন, ১১ জুলাই ২০২৩ (বাসস/এএফপি) : হ্যারি কেনের সাথে এ সপ্তাহে সাক্ষাত করে ক্লাব ছাড়ার বিষয়ে তার আগ্রহের বিষয়টি জানার চেষ্টা করবেন বলে ইঙ্গিত দিয়েছেন টটেনহ্যামের নতুন ম্যানেজার আনগে পোস্তেকোগ্লু। বায়ার্ন মিউনিখের আগ্রহে শেষ পর্যন্ত কেন দলত্যাগ করবেন কিনা এ ব্যপারে কোন নিশ্চয়তা অবশ্য দিতে পারেননি নতুন স্পার্স বস। 
প্রাথমিক ভাবে কেনের জন্য বায়ার্নের দেয়া ৬০ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিল টটেনহ্যাম। এরপর জার্মান চ্যাম্পিয়নরা ইংলিশ অধিনায়ককে দলে পেতে আরো ভাল প্রস্তাব দেবার সিদ্ধান্ত নেয়। বুধবার টটেনহ্যামের প্রাক-মৌসুম অনুশীলনে যোগ দিবেন কেন। টটেনহ্যামের রেকর্ড এই গোলদাতাকে পরিকল্পনায় রেখে নতুন মৌসুম শুরু করতে মুখিয়ে আছেন সেল্টিকের সাবেক বস পোস্তেকোগ্লু। 
জুনে টটেনহ্যামের সাথে চুক্তি করার পর কাল প্রথম সংবাদ সম্মেলনে কেনের পরিস্থিতি নিয়ে পোস্তেকোগ্লু বলেছেন, ‘আমার কাছে কোন ধরনের নিশ্চয়তা নেই, আমি কোন নিশ্চয়তা প্রত্যাশাও করিনা। এটাই আমার স্বভাব। এই মুহূর্তে আমি যা জানি সেটা হলো কেন আমার দলে আছে এবং দলের সাথে অনুশীলন করার অপেক্ষা করছে। আমরা একসাথে কাজ শুরু করতে চাই।’
টটেনহ্যামের সাথে কেনের চুক্তির মেয়াদ আর মাত্র এক বছর বাকি আছে। চুক্তি শেষ হবার আগে ফ্রি ট্রান্সফারে পরিনত হবার আগেই উত্তর লন্ডনের ক্লাবটি চাইছে কেনের ভবিষ্যত নিশ্চি করতে। ২৯ বছর বয়সী এই ফরোয়ার্ডকে দলে পেতে ম্যানচেস্টা ইউনাইটেড ও চেলসির কাছ থেকেও আগ্রহ জানানো হয়েছে। দুই বছর আগে ম্যানচেস্টার সিটিতে যাওয়া ব্যর্থ হবার পর থেকেই কেনকে নিয়ে বিশ্বের শীর্ষ দলগুলো আগ্রহ দেখানো শুরু করে। এদিকে প্রথম অস্ট্রেলিয়ান ম্যানেজার হিসেবে প্রিমিয়ার লিগের কোন দলের দায়িত্ব নেয়া পোস্তেকোগ্লু কেনকে ধরে রাখতে বদ্ধপরিকর। প্রাক-মৌসুম সফরের অংশ হিসেবে অস্ট্রেলিয়া, থাইল্যান্ড ও সিঙ্গাপুরে যাবার আগেই পুরো বিষয়টি নিষ্পতি করতে চান স্পার্স বস। এ সম্পর্কে পোস্তেকোগ্লু বলেছেন, ‘আমি তার সাথে যা নিয়ে কথা বলবো তার মূল লক্ষ্যই থাকবে কিভাবে আমরা ক্লাবটিকে সফল করে গড়ে তুলতে পারি। আমি যা চাই তার সাথে নি:সন্দেহে কেন একমত হবে। বাড়তি কোন বিষয় নিয়ে এই মুহূর্তে আলোচনা করতে চাইনা। ঐ ধরনের আলোচনা আমি করবো না। তবে কিছুটা হলেও ভবিষ্যত নিয়ে আলোচনা তো হতেই পারে। হ্যারির কাছে নিজেকে পরিচিত করে এই ক্লাবের জন্য আমার ভিশন তার কাছে তুলে ধরবো।’
প্রিমিয়ার লিগে টটেনহ্যামের ব্যর্থতা সত্বেও কেন গত মৌসুমে ৩০ গোল করেছেন। যার মাধ্যমে সব মিলিয়ে তার গোলসংখ্যা দাঁড়িয়েছে ২৮০। টেবিলের অষ্টম স্থানে থেকে টটেনহ্যাম লিগ শেষ করেছে। কিন্তু এখনো স্পার্সদের জার্সি গায়ে বড় কোন শিরোপা জয় করতে পারেননি তিনি। টটেনহ্যামে থেকে গেলে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলা হচ্ছেনা কেনের।