বাসস
  ১২ জুলাই ২০২৩, ১৯:০৪

নিউক্যাসল ফুটবল ক্লাবের উপদেষ্টা পরিষদে যুক্ত হলেন বাংলাদেশের মেহযেব চৌধুরী

ঢাকা, ১২ জুলাই, ২০২৩ (বাসস): ইংলিশ প্রিমিয়ার লীগের ক্লাব নিউক্যাসল ইউনাইটেডের স্বাধীন উপদেষ্টা পরিষদের সদস্যপদ পেয়েছেন বাংলাদেশের ড. মেহযেব চৌধুরী। স্বনামধন্য ইংলিশ ক্লাবটির প্রভাবশালী উপদেষ্টা পরিষদে মেহযেব চৌধুরীর নিযুক্তি দেশের জন্য  অত্যন্ত  সম্মানজনক  বিষয়।  কেননা  বিশ্বের  সেরা ফুটবল লীগ ইংলিশ প্রিমিয়ার যুক্ত হওয়াটা বাংলাদেশীদের জন্য একটা অনন্য মাইলফলক। বাংলাদেশের একমাত্র ট্যাবলয়েড পত্রিকা দৈনিক মানবজমিন-এর প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী ও সম্পাদক মাহবুবা চৌধুরী দম্পতির সুযোগ্য সন্তান মেহযেব চৌধুরী।
মেহযেব চৌধুরী বর্তমানে যুক্তরাজ্যের নর্থামব্রিয়া ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক পদে কর্মরত। এছাড়াও আরো অনেক ক্ষেত্রেই নিজের দক্ষতা দেখিয়েছেন তিনি। একাধারে তিনি একজন লেখক, উদ্ভাবক, সাংবাদিক, চলচ্চিত্র নির্মাতা এবং গবেষক। সব বিষয় বিবেচনা করে ইংলিশ ক্লাবটি স্বাধীন উপদেষ্টা পরিষদে তাকে নিযুক্ত করেছে।
চলতি বছরের শুরুতেই মেহযেব চৌধুরীকে ইংল্যান্ডের প্রিমিয়ার গ্রাসরুট ফুটবল ডেভেলপমেন্ট এবং গভর্নেন্স সংস্থা নর্থাম্বারল্যান্ড ফুটবল এসোসিয়েশনের উপদেষ্টা বোর্ডের সদস্য নিযুক্ত করা হয়েছিল। সেখানে কাজ করার অভিজ্ঞতা নিয়েই নিউক্যাসল ইউনাইটেডে যুক্ত হলেন  তিনি। তার অভিজ্ঞতা ইংলিশ ক্লাবটির পেশাদার এবং তৃণমূল উভয় পর্যায়েই কাজে আসবে বলে কর্তৃপক্ষের বিশ্বাস।
মেহযেব চৌধুরী ফুটবলের সঙ্গে বেশ আগে থেকেই সম্পৃক্ত। লেখালেখিতে বেশ দক্ষ মেহযেব চৌধুরী এর আগে ফুটবল বিষয়ক জনপ্রিয় গণমাধ্যম গোলডটকম, ইএসপিএন, ব্লিচার রিপোর্ট ও ভাইটাল ফুটবল-এর হয়ে কাজ করেন।
পরবর্তী তিন মৌসুমের জন্য নিয়োগ পাওয়া মেহযেব চৌধুরী নিউক্যাসল ইউনাইটেডের স্টাফ, ম্যানেজমেন্ট এবং সমর্থকদের সঙ্গে গুরুত্বপূর্ণ প্রজেক্টগুলোতে কাজ করবেন।
১৮৯২ সালে প্রতিষ্ঠিত ক্লাবটি  চতুর্থ স্থানে থেকে গত  ইংলিশ প্রিমিয়ার লীগ মৌসুম শেষ করে।  যার সুবাদে এবারের উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের টিকিট পেয়েছে ম্যাগপাই খ্যাত দলটি।