বাসস
  ১৩ জুলাই ২০২৩, ১৬:০৭

এ্যাস্টন ভিলায় যোগ দিলেন স্প্যানিশ ডিফেন্ডার তোরেস

লন্ডন, ১৩ জুলাই ২০২৩ (বাসস/এএফপি) : ভিয়ারিয়াল থেকে প্রিমিয়ার লিগের ক্লাব এ্যাস্টন ভিলায় যোগ দিয়েছেন স্প্যানিশ ডিফেন্ডার পও তোরেস। এর মাধ্যমে ভিলা ম্যানেজার উনাই এমেরির সাথে আবারো তার সাক্ষাত হতে যাচ্ছে।
২৬ বছর বয়সী তোরেস ৩৫ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে ভিলায় যোগ দিয়েছেন। 
এমেরির অধীনে ২০২১ সালে ইউরোপা লিগ জয়ী ভিয়ারিয়াল দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন এই সেন্টার-ব্যাক। পরের বছর এই দলটি চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে খেলেছিল। 
স্পেনের হয়ে ২৩টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তোরেস। ভিয়ারিয়ালের যুব একাডেমি থেকে উঠে আসা তোরেস তার শৈশবের ক্লাবের হয়ে ১২৩টি ম্যাচ খেলেছেন। 
এবারের গ্রীষ্মকালীণ ট্রান্সফার উইন্ডোতে দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ভিলায় যোগ দিলেন তোরেস। এর আগে লিস্টার সিটি থেকে বেলজিয়ান মিডফিল্ডার ইউরি তিয়েলেমান্সকে দলে ভিড়িয়েছে ভিলা। 
২০১০ সালে পর প্রথমবারের মত আগামী মৌসুমে ইউরোপীয়ান আসরে খেলার যোগ্যতা অর্জন করেছে ভিলা। এমেরি তার প্রথম মেয়াদেই দলের মধ্যে দারুন এক পরিবর্তন এনে দিয়েছেন। সপ্তম স্থানে থেকে ভিলা গতবারের প্রিমিয়ার লিগ মৌসুম শেষ করেছে। যে কারনে ইউরোপা কনফারেন্স লিগের টিকেট লাভ করেছে। 
গত বছর অক্টোবরে বরখাস্ত হওয়া স্টিভ জেরার্ডের স্থলাভিষিক্ত হয়েছিলেন এমেরি। ঐ সময় ভিলা রেলিগেশন জোন থেকে এক ধাপ উপরে ছিল।