বাসস
  ১৫ জুলাই ২০২৩, ১৬:০২

প্রাক-মৌসুম টটেনহ্যাম দলে কেন, বাদ পড়লেন লোরিস

লন্ডন, ১৫ জুলাই ২০২৩ (বাসস/এএফপি) : প্রাক-মৌসুম এশিয়া-প্যাসিফিক সফরে টটেনহ্যাম দলে জায়গা পেয়েছেন হ্যারি কেন। কিন্তু বাদ পড়েছেন অধিনায়ক হুগো লোরিস। নতুন ক্লাবের যাবার সিদ্ধান্ত ইতোমধ্যেই টটেনহ্যামকে জানিয়ে দিয়েছেন ফরাসি এই গোলরক্ষক।
ইংলিশ অধিনায়ক কেনের সাথে উত্তর লন্ডনের ক্লাবটির চুক্তি আর মাত্র এক বছর বাকি রয়েছে। ইতোমধ্যেই ৭০ মিলিয়ন ইউরোর বিনিময়ে কেনকে দলে ভেড়ানোর বায়ার্ন মিউনিখের প্রাথমিক প্রস্তাব নাকচ করে দিয়েছিল টটেনহ্যাম। বায়ার্ন এখনো আশা ছাড়েনি, নতুন প্রস্তাবের ইঙ্গিত রয়েছে। 
বুধবার মৌসুম পূর্ববর্তী অনুশীলনে কেনের সাথে অন্যান্য আন্তর্জাতিক খেলোয়াড়রা যোগ দিয়েছেন। স্পার্সদের নতুন বস আনগে পোস্তেকোগ্লু তার পরিকল্পনায় কেনকে রেখেছেন বলে জানিয়ে দিয়েছেন। 
এদিকে স্পার্সের এক বিবৃবিতে জানা গেছে তারা অভিজ্ঞ গোলরক্ষক লোরিসকে দলের সাথে এশিয়া সফরে না যাবার অনুমতি দিয়েছে। সম্ভাব্য ট্রান্সফারের কারনে লোরিস দলের সাথে যেতে অস্বীকৃতি জানিয়েছেন।
 ফ্রান্সের ৩৬ বছর বয়সী সাবেক নাম্বার ওয়ানকে দলে নিতে ইন্টার মিলান আগ্রহ প্রকাশ করেছে। তবে এক্ষেত্রে তাদের মূল গোলরক্ষক আন্দ্রে ওনানা যদি ম্যানচেস্টার ইউনাইটেডে যাওয়া নিশ্চিত করে তবেই ইন্টারের পক্ষে লোরিসকে নেয়া সম্ভব হবে। ২০১২ সালে লোরিস টটেনহ্যামে যোগ দিয়ে ৪৪৭টি ম্যাচ খেলেছেন। এছাড়া তিনি ২০১৮ সালের বিশ্বকাপ জয়ী ফ্রান্স দলের সদস্য ছিলেন। 
ইতোমধ্যে ৪০ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে লিস্টার থেকে ইংলিশ মিডফিল্ডার জেমস ম্যাডিসনকে দলে ভিড়িয়েছে টটেনহ্যাম। পশ্চিম অস্ট্রেলিয়ার পার্থ সফরে যাওয়া দলটিতে ম্যাডিসন রয়েছেন। আগামী ১৮ জুলাই এখানেই সফরের প্রথম ম্যাচে লন্ডনের প্রতিদ্বন্দ্বী ওয়েস্ট হ্যামের মুখোমুখি হবে টটেনহ্যাম। ২৩ জুলাই থাইল্যান্ডে স্পার্সদের পরবর্তী প্রতিপক্ষ লিস্টার, ২৬ জুলাই সিঙ্গাপুরে খেলবে লাইন সিটি সেইলর্সের বিরুদ্ধে।