বাসস
  ১৬ জুলাই ২০২৩, ১৪:৩৯

দুই বছরের চুক্তিতে কার্ডিফে ফিরলেন ওয়েলস অধিনায়ক রামসে

লন্ডন, ১৬ জুলাই ২০২৩ (বাসস/এএফপি) : দুই বছরের চুক্তিতে ছোটবেলার ক্লাব কার্ডিফে ফিরে এসেছেন ওয়েলস অধিনায়ক এ্যারন রামসে, ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত করেছে। 
ফরাসি ক্লাব নিস থেকে ওয়েলসের ক্লাবটিতে ফিরেছেন রামসে। টিন এজার হিসেবে ২০০৬-২০০৮ সাল পর্যন্ত কার্ডিফ সিটির হয়ে ২২টি ম্যাচ খেলার পর ২০১১ সালে আর্সেনাল থেকে ধারে এসে আরো ছয় ম্যাচ খেলেছেন। এখনো পর্যন্ত ব্লুবার্ডদের সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে মাঠে নামার রেকর্ড ধরে রেখেছেন রামসে। 
৩২ বছর বয়সী এই অভিজ্ঞ মিডফিল্ডার ২০০৮ সালে পোর্টসমাউথের বিরুদ্ধে এফএ কাপের ফাইনালে হারের ম্যাচটিতেও কার্ডিফের হয়ে খেলেছেন। এরপর আর্সেনালের হয়ে তিনবার এই প্রতিযোগিতায় শিরোপা জিতেছেন। ইনজুরি আক্রান্ত জুভেন্টাস মেয়াদে তিনি সিরি-এ ও কোপা ইতালিয়ার শিরোপা জয় করেছেন। নিসে যোগ দেবার আগে গ্লাসগো জায়ান্ট রেঞ্জার্সের হয়ে ধারে খেলতে গিয়ে স্কটিশ কাপ জয়ের কৃতিত্ব দেখিয়েছেন। আর্সেনাল ও রেঞ্জার্সের হয়ে খেলেছেন ইউরোপা লিগের ফাইনালে। গানার্সদের জার্সি গায়ে রামসে ক্যারিয়ারের সর্বোচ্চ ৩৫০ ম্যাচ খেলেছেন। ওয়েলসের হয়ে দুটি ইউরো চ্যাম্পিয়নশীপ ও একটি বিশ্বকাপে দেশকে প্রতিনিধিত্ব করেছেন। 
ইংলিশ ফুটবলের দ্বিতীয় টায়ারের প্রতিযোগিতা চ্যাম্পিয়নশীপের কার্ডিফে ফিরে এসে ক্যারিয়ারের শেষ সময়টা কাটাতে চান রামসে। ট্রান্সফার মার্কেটে গুঞ্জন রয়েছে সৌদি আরবের পেশাদার লিগ থেকেও তাকে আকর্ষনীয় প্রস্তাব দেয়া হয়েছিল। কিন্তু সেটা তিনি গ্রহণ করেননি। 
কার্ডিফের ওয়েবসাইটে রামসে বলেছেন, ‘শেষ পর্যন্ত এখানে আসতে পারাটা ছিল অবিশ্বাস্য। সবসময়ই চিন্তা করেছি একদিন এখানে ফিরে আসবো। আর সেটা করার সঠিক সময় এটাই। পরিবারসহ আবারো পরিচিত জায়গায় ফিরতে পারার আনন্দই আলাদা। গত বছর থেকে আমি এই জায়গাটাকে অনেক মিস করেছি। সে কারনেই কার্ডিফে ফিরতে পারা আমার জন্য গুরুত্বপূর্ণ হয়ে উঠেছিল।  
অবশ্যই আমি কার্ডিফ সিটির ভক্ত। এখান থেকে যাবার পর থেকে আমি তাদের সব ম্যাচ দেখার চেষ্টা করেছি। কিছু সময় ক্লাবের খারাপ কেটেছে, কিন্তু আবারো তারা ঘুড়ে দাঁড়িয়েছে। প্রিমিয়ার লিগেও তারা প্রতিনিধিত্ব করেছে। আবরো তাদেরকে সর্বোচ্চ লিগে ফিরিয়ে নেয়াই আমার লক্ষ্য। এজন্য সকলের সাথে আমারও চেষ্টা থাকবে।’