বাসস
  ১৮ জুলাই ২০২৩, ১৫:৫১

ইউনাইটেডের সাথে নতুন পাঁচ বছরের চুক্তিতে রাজী হয়েছেন রাশফোর্ড

লন্ডন, ১৮ জুলাই, ২০২৩ (বাসস/ওয়েবসাইট) : ম্যানচেস্টার ইউনাইটেডের সাথে দীর্ঘ মেয়াদে চুক্তি নবায়নে রাজী হয়েছেন মার্কাস রাশফোর্ড। ইএএসপিএন  পরিবেশিত খবরে এ কথা বলা হয়েছে।
ইংলিশ এই ফরোয়ার্ড মৌখিকভাবে ইউনাইটেডের সাথে পাঁচ বছরের চুক্তিতে সম্মত হয়েছেন। নতুন চুক্তি অনুযায়ী ২০২৮ সাল পর্যন্ত ওল্ড ট্র্যাফোর্ডে থাকা নিশ্চিত হতে যাচ্ছে রাশফোর্ডের। 
এ ব্যপারে আনুষ্ঠানিক ঘোষনা খুব শিগগিরই আসছে। রাশফোর্ডের সাথে আলোচনা চূড়ান্ত পর্যায়ে রয়েছে বলে সূত্রটি নিশ্চিত করেছে। 
২৫ বছর বয়সী রাশফোর্ডের  আগে বছরের শুরুতে ইউনাইটেডের সাথে চুক্তি নবায়ন করেছেন লুক শ এবং দিয়েগো ডালোট। 
প্রাক-মৌসুম যুক্তরাষ্ট্র সফরের জন্য দলকে প্রস্তুত করতে এখন ব্যস্ত রয়েছেন কোচ এরিক টেন হাগ। রাশফোর্ডের চুক্তি নবায়ন  নি:সন্দেহে টেন হাগের জন্য দারুন স্বস্তির খবর। যুক্তরাষ্ট্রে যাবার আগে বুধবার স্কটল্যান্ডে ফরাসি ক্লাব লিঁওর বিরুদ্ধে অনুশীলন ম্যাচ খেলবে ইউনাইটেড। শনিবার নিউ জার্সিতে তাদের প্রতিপক্ষ প্রিমিয়ার লিগ প্রতিদ্বন্দ্বী আর্সেনাল। 
গত মৌসুমে টেন হাগের দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন রাশফোর্ড। সব মিলিয়ে তিনি গোল করেছেন ৩০টি। ট্রান্সফার মার্কেটে গুজব ছিল ইংলিশ এই ফরোয়ার্ডের প্রতি পিএসজি আগ্রহ দেখিয়েছে। কিন্তু এই স্ট্রাইকার শৈশবের ক্লাবের সাথে চুক্তি নবায়ন করতে সম্মত  হয়েছেন। এবারের গ্রীষ্মে ফরোয়ার্ড লাইন শক্তিশালী করতে এখনো মুখিয়ে আছেন ইউনাইটেড বস। টটেনহ্যামের হ্যারি কেন ও নাপোলির ভিক্টর ওশিমেনের জন্য চুক্তির জন্য অর্থের  পরিমান বেশী হয়ে যাওয়ায় তাদের প্রতি আগ্রহ হারিয়ে ফেলেছে রেড ডেভিলসরা। যে কারনে আটলান্টার রাসমাস হোলান্ড ও এইনট্রাখট  ফ্রাংকফুর্টের রানডাল কোলো মুয়ানির দিকে নজড় দিয়েছে রিক্রুটমেন্ট বিভাগ। 
গত মৌসুমে হোলান্ড  আটালান্টার হয়ে ৩৪ ম্যাচে ১০ গোল করেছেন। বিভিন্ন সূত্রমতে জানা গেছে হোলান্ডের দলবদল আটকে দিয়েছে আটালান্টা। 
এদিকে ফরাসি স্ট্রাইকার এন্থনি মার্শালের সাথে চুক্তি বৃদ্ধির বিষয়টি বিবেচনা করছে ইউনাইটেড। তবে এখনো এই ফ্রেঞ্চম্যানের কাছ থেকে আনুষ্ঠানিক কোন প্রস্তাব পায়নি ইউনাইটেড। ইউনাইটেডের সাথে তার চুক্তির এক বছর বাকি রয়েছে। ইনজুরি আক্রান্ত গত মৌসুমে মার্শাল ৯ গোল করেছেন।