বাসস
  ১৮ জুলাই ২০২৩, ১৫:৫৯

গত অর্থ বছরে রিয়াল মাদ্রিদের লাভ ১১.৮ মিলিয়ন ইউরো 

মাদ্রিদ, ১৮ জুলাই ২০২৩ (বাসস/ওয়েবসাইট) : ২০২২-২৩ অর্থবছরের হিসাব অনুযায়ী রিয়াল মাদ্রিদ ১১.৮ মিলিয়ন ইউরো লাভ করেছে বলে ক্লাব সূত্র নিশ্চিত করেছে। আগের বছরের রেকর্ড সর্বোচ্চ রাজস্বের তুলনায় যা প্রায় এক মিলিন ইউরো কম।
করেনা মহামারির নেতিবাচক প্রভাব সত্বেও গত চার অর্থ-বছর ধরে স্প্যানিশ ক্লাবটি লাভের  মধ্যেই রয়েছে। এমনকি এই সময়ের মধ্যে তারা ৮৯৩ মিলিয়ন ইউরো ব্যয়ে সান্তিয়াগো বার্নাব্যু স্টেডিয়াম সংষ্কারের কাজও হাতে নিয়েছে যা এ বছরের শেষ নাগাদ সম্পন্ন হবে। 
ক্লাবের এক বিবৃতিতে বলা হয়েছে, ‘২০২২-২৩ অর্থ বছরের ক্লাবের পরিচালনা আয় ৬৪২ মিলিয়ন ইউরোতে পৌঁছেছে। ২০২১-২২ অর্থবছরের তুলনায় যা ১৭ শতাংশ হারে ১২১ মিলিয়ন বৃদ্ধি পেয়েছে।’
বিৃবতিতে আরো জানানো হয়েছে সংষ্কার প্রকল্ডের কারনে স্টেডিয়ামের রাজস্ব আয় এবারও সীমিত ছিল। ২০১৮-১৯ মৌসুমের তুলনায় এখনো এই খাতে আয় ১৩ শতাংশ কম রয়েছে। কিন্তু করোনা পূর্ববর্তী পর্যায় থেকে অন্যান্য খাতের আয় বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে মার্কেটিং রাজস্ব প্রায় ১২ শতাংশ বৃদ্ধি পেয়েছে।  
মাদ্রিদ জানিয়েছেন সব মিলিয়ে ক্লাবের আয় হয়েছে ৫৫৮ মিলিয়ন ইউরো যা গত মৌসুমের তুলনায় ১২ মিলিয়ন বেশী। বার্নাব্যু প্রকল্পসহ ২০২৩ সালের ৩০ জুন পর্যন্ত ক্লাবের মোট ক্ষতির পরিমান কমে দাঁড়িয়েছে ৪৬.৭ মিলিয়ন ইউরো। গত বছর এর পরিমান ছিল ২৬৩.১ মিলিয়ন ইউরো।