বাসস
  ১৮ জুলাই ২০২৩, ১৯:২৪

বিজেসি ইন্টার টেলিভিশন ফুটবল টুর্নামেন্ট শুরু বৃহস্পতিবার

ঢাকা, ১৮ জুলাই, ২০২৩ (বাসস): ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের (বিজেসি) আয়োজনে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে  ‘বিজেসি ইন্টার টেলিভিশন  ফুটবল টুর্নামেন্ট’। 
আগামী  বৃহস্পতিবার  জুলাই রাজধানীর  নয়াপল্টনস্থ এম. মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে শুরু হওয়া টুর্নামেন্টে ২৫টি দল অংশগ্রহণ করবে। এর মধ্যে ২৪টি দল রয়েছে বিভিন্ন টেলিভিশনের। আর একটি দল গঠন করা হয়েছে যেসব বিজেসি সদস্য বর্তমানে কোন টেলিভিশনে কর্মরত নেই সেসব সদস্যদের অংশগ্রহণে। 
আজ রাজধানীর বাংলামটরে অবস্থিত বিজেসি কার্যালয়ে লোগো উন্মোচন এবং টুর্নামেন্টের বিস্তারিত তুলে ধরা  হয়।
বিজেসির নির্বাহী (ক্রীড়া) তারিকুল ইসলাম মাসুমের সভাপতিত্বে  অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য সচিব শাকিল আহমেদ। লিখিত বক্তব্য পাঠ করেন বিজেসি’র যুগ্ম নির্বাহী (ক্রীড়া) মাহবুব জুয়েল। এছাড়াও উপস্থিত ছিলেন বিজেসির ট্রস্টি হারুন অর রশীদ, নির্বাহী ইলিয়াস হোসেন ও পরভেজ রেজা।  
টুর্নামেন্টে অংশগ্রহণকারী ২৪টি টেলিভিশন স্টেশনের মধ্যে রয়েছে- এশিয়ান টিভি, এটিএন বাংলা, এটিএন নিউজ, বাংলাভিশন, বাংলাদেশ টেলিভিশন, চ্যানেল আই, চ্যানেল ২৪, ডিবিসি, দেশ টিভি, দীপ্ত টিভি, একাত্তর টিভি, এখন টিভি, একুশে টেলিভিশন, গাজী টিভি, ইনডিপেনডেন্ট টিভি, যমুনা টিভি, মাছরাঙা টেলিভিশন, মোহনা টিভি, নাগরিক টিভি, নেক্সাস টিভি, নিউজ ২৪, আরটিভি, সময় টিভি ও এসএ টিভি। 
হাউজবিহীন সদস্যদের নিয়ে গঠিত দলটির নাম বিজেসি গ্রিন। প্রতিটি দলের জন্যে থাকছে পৃথক রং ও ডিজাইনের জার্সি। টুর্নামেন্টের জার্সির ডিজাইন করেছেন দুর্বৃত্তদের হাতে নিহত সাংবাদিক দম্পতি সাগর সারওয়ার - মেহেরুন রুনীর একমাত্র সন্তান মাহির সারওয়ার মেঘ। 
২০ জুলাই থেকে প্রতিদিন খেলা শুরু হবে সকাল ৮টায়। ২৫টি দল আটটি গ্রুপে ভাগ হয়ে খেলবে। প্রতি দলে থাকবেন ৬ জন করে খেলোয়ার। শুধুমাত্র বিজেসি সদস্যরাই এই টুর্নামেন্টে অংশ নিতে পারবে। প্রতিটি ম্যাচ হবে ২০ মিনিট করে। পুরো টুর্নামেন্ট হবে নকআউট পদ্ধতিতে। চারদিনব্যাপী এই টুর্নামেন্টের পর্দা নামবে ২৩ জুলাই।