বাসস
  ১৯ জুলাই ২০২৩, ১৫:৪৩

মিয়ামিতে মেসির সাথে যোগ দিলেন সাবেক বার্সা সতীর্থ জোর্দি আলবা

ফোর্ট লডারডেল, ১৯ জুলাই ২০২৩ (বাসস/এএফপি) : ইন্টার মিয়ামিতে যোগ দিয়েছেন স্পেনের সাবেক ডিফেন্ডার জোর্দি আলবা। এর মাধ্যমে সাবেক বার্সেলোনা সতীর্থ মেসির সাথে আবারো দেখা হচ্ছে এই ডিফেন্ডারের। 
বিষয়টি নিশ্চিত করে মিয়ামির অনুশীলন সেশনের পর ক্লাব মালিকা জর্জ ম্যাস বলেছেন, ‘জোর্দি আলবা আজ চুক্তি সম্পন্ন করেছেন। ভবিষ্যতে আরো কিছু খেলোয়াড় দলে ভেড়ানোর প্রত্যাশা করা হচ্ছে।’
এর আগে মেসি ও স্প্যানিশ মিডফিল্ডার সার্জিও বাসকুয়েটস একসাথে গত শনিবার মিয়ামির পক্ষে চুক্তি সম্পন্ন করেছেন। কিন্তু এমএলএস’এ তলানিতে থাকা দলটি কিছু তরুণ খেলোয়াড়কে এখন দলে নিতে চাচ্ছে। 
ম্যাস জানিয়েছেন প্যারাগুয়ের  ২০ বছর বয়সী  ডিফেন্ডার দিয়েগো গোমেজ দেশটির ক্লাব লিবারটাড থেকে মিয়ামিতে যোগ দেবার দ্বারপ্রান্তে রয়েছে। আরো এক দক্ষিণ আমেরিকান তরুণ ২০ বছর বয়সী আর্জেন্টাইন মিডফিল্ডার ফাকুন্ডো ফারিয়াসের সাথে মিয়ামির মৌখিক আলোচনা হয়েছে। 
মিয়ামি মালিক আরো জানিয়েছেন আর্জেন্টাইন লিগের দুই তরুনের সাথে আলোচনা চলছে, তারা হলেন রেসিং ক্লাবের সেন্ট্রাল ডিফেন্ডার টমাস এভিলস ও নিওয়েলস ওলড বয়েসের স্ট্রাইকার ব্রায়ান আগুইরে। 
কিন্তু বার্সেলোনার সাবেক অভিজ্ঞ উরুগুইয়ান স্ট্রাইকার রুইস সুয়ারেজের সাথে আলোচনার বিষয়টি এখন আর মিয়ামির পরিকল্পনায় নেই বলেই ম্যাস নিশ্চিত করেছেন। ব্রাজিলিয়ান ক্লাব গ্রেমিওর সাথে চুক্তির বিষয়টি বিবেচনা করে সুয়ারেজকে দলে নেবার লক্ষ্য বাদ দিয়েছে মিয়ামি। এ সম্পর্কে ম্যাস বলেছেন, ‘সুয়ারেজ গ্রেমিওর খেলোয়াড়, তার সাথে ক্লাবের এখনো চুক্তি রয়েছে। আমরা জানি  মেসি, বাসকুয়েটস ও আলবার সাথে তার ঘনিষ্ট সম্পর্ক আছে। তারা একসাথে বার্সেলোনায় খেলেছে। ইন্টার মিয়ামিতে সুয়ারেজের আসার নিয়ে অনেক আলোচনা হয়েছে। কিন্তু আমরা সুয়ারেজ কিংবা গ্রেমিওর সাথে সরাসরি কোন কথা বলিনি। আমি জানি না সুয়ারেজ কিভাবে গ্রেমিও ছাড়বে। কিন্তু সে যদি চায় তবে আমরা কথা বলতে রাজী আছি। এখনো সেই সম্ভাবনা আছে।’
৩৪ বছর বয়সী আলবা স্পেনের হয়ে ৯৩টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। মে মাসে বার্সেলোনার সাথে তিনি চুক্তি বাতিল করেছেন। লেফট-ব্যাক আলবা বার্সেলোনার জার্সি গায়ে ৬টি স্প্যানিশ লিগ শিরোপা জয় করেছেন। ২০১৫ সালে চ্যাম্পিয়ন্স লিগ জয়ী দলের সদস্য ছিলেন। ২০১২ সালের ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপে বিজয়ী স্প্যানিশ দলেও তিনি খেলেছেন।