বাসস
  ২০ জুলাই ২০২৩, ১৯:০৩

পিএসজিতে কঠিন অবস্থায় ছিলেন মেসি-নেইমার

প্যারিস, ২০ জুলাই ২০২৩ (বাসস): আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) ছেড়ে ইন্টার মিয়ামিতে যোগ দেয়ার পর তার ব্রাজিলীয় সতীর্থ নেইমার বলেছেন, ফরাসি রাজধানীতে কঠিন সময় কাটাতে হয়েছে মেসিকে। 
পিএসজিতেই ভবিষ্যৎ কাটানোর আশাবাদ ব্যক্ত করার পাশাপাশি ক্লাবটিতে মেসি কেন সুবিধা করতে পারনেনি সে বিষয়েও খোলমেলা কথা বলেছেন নেইমার।  
ইতোমধ্যে বেশ কিছু গণমাধ্যমের খবরে বলা হয়েছিল ছয় বছর কাটানোর পর এই গ্রীষ্মেই পার্ক দেস প্রিন্সেস ছাড়ছেন নেইমার। প্রিমিয়ার লিগের ক্লাবগুলোরও ব্রাজিলীয় তারকার প্রতি আগ্রহ রয়েছে বলে উল্লেখ করে বিভিন্ন গণমাধ্যম। 
এদিকে পিএসজির আরেক স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পের সঙ্গেও কিছুটা মনোমালিন্য রয়েছে নেইমারের। বিশেষ করে পেনাল্টি  মারা নিয়ে  এই তারকা জুটির মধ্যে প্রতিদ্বন্দ্বিতা রয়েছে।  
৩১ বছর বয়সি নেইমার ২০১৭ সালে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেয়ার সময় বিশ্বের সর্বোচ্চ উপার্জনকারী খেলোয়াড় ছিলেন। ক্লাবটির হয়ে এ পর্যন্ত ১৭৩ ম্যাচে অংশ নিয়ে মাত্র ১১৮ গোল করেছেন নেইমার। এ জন্য অবশ্য ইনজুরিকে দুষলেও মোটা অংকের তারকাদের প্রতি সবসময় বাড়তি একটি প্রত্যাশা থেকে যায়। দলকে ইউরোপীয় শিরোপা পাইয়ে দিতেও ব্যর্থ হয়েছেন নেইমার। 
ইউটিউবে একটি অনুষ্ঠানে কথা বলার সময় নেইমার সতীর্থ মেসির পিএসজি ছাড়ার বিষয়ে বলেন,‘ তাকে নিয়ে আমার মধ্যে সন্দেহ দানা বাধলে বিষয়টি নিয়ে আমি তাকে প্রশ্ন করেছিলাম। তিনিও এর জবাব দিয়েছেন।’
 নেইমার বলেন,‘পিএসজিতে দুই বছরে মেসির পরিবার দারুনভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। অথচ তিনি সবকিছুই জিতেছেন। যে কারণে তিনি এমন কোথাও যেতে চেয়েছিলেন যেখানে তাকে সাদরে গ্রহন করা হবে। বিষয়টি আমি অনুধাবন করতে পেরেছি।
তিনি এখন সম্পুর্ন ভিন্ন একটি জীবন কাটাতে পারবেন। মিয়ামিতে তার পরিবারও বেশ স্বস্তিতে থাকবে। কঠিন সময় পার করার পর এটি ছিল তাদের জন্য আসলেই ভালো একটি সিদ্ধান্ত।’