বাসস
  ২২ জুলাই ২০২৩, ১৪:৫৯
আপডেট : ২২ জুলাই ২০২৩, ১৫:৩১

বল-ব্যাট হাতে উজ্জল সাকিব, ব্যর্থ লিটন

ব্রামটন, কানাডা, ২২ জুলাই ২০২৩ (বাসস) : কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলতে নেমেই ব্যাট-বল হাতে আলো ছড়ালেন বাংলাদেশ অলরাউন্ডার সাকিব আল হাসান। মন্ট্রিয়ল টাইগার্সের হয়ে বল হাতে ৩ উইকেট ও ব্যাট হাতে ১৩ বলে ২৬ রান করেন সাকিব। তবে ব্যর্থ হয়েছেন আরেক বাংলাদেশি ব্যাটার লিটন দাস। সারে জাগুয়ার্সের হয়ে মাত্র ৯ রান করেন তিনি।
গতরাতে টুর্নামেন্টের তৃতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিলো সাকিবের মন্ট্রিয়ল টাইগার্স ও লিটনের সারে জাগুয়ার্স। টস জিতে ফিল্ডিং বেছে নেয় মন্ট্রিয়ল। ব্যাট হাতে নামা জাগুয়ার্সের হয়ে ইনিংস শুরু করেন লিটন। প্রথম ওভারের শেষ বলে ওয়েস্ট ইন্ডিজের কালোর্স ব্র্যাথওয়েটকে ছক্কা মারেন লিটন।
পঞ্চম ওভারে প্রথমবারের মত আক্রমনে এসে স্বদেশি লিটনকে শিকার করেন সাকিব। কট আউট হবার আগে ১১ বলে ৯ রান করেন লিটন।
লিটনের পর কানাডার পারগাত সিংকে ১৩ ও ওয়েস্ট ইন্ডিজের ম্যাথু ফোর্ডকে ৭ রানে আউট করেন সাকিব। অধিনায়ক পাকিস্তানের ইফতেখার আহমেদের ৪০ ও ওমানের জাতিন্দার সিংয়ের ২৭ রানের সুবাদে ৬ উইকেটে ১৩৬ রানের সংগ্রহ পায় সারে জাগুয়ার্স। ৪ ওভার বল করে ১৮ রানে ৩ উইকেট নেন সাকিব।
জবাবে ৯ বল বাকী রেখেই ৫ উইকেটে ১৪১ রান করে ম্যাচ জিতে নেয় মন্ট্রিয়ল টাইগার্স। মন্ট্রিয়লের ৫ উইকেটে জয়ে ব্যাট হাতেও অবদান রাখেন সাকিব। তিন নম্বরে ব্যাট হাতে নেমে ১৩ বলে ৪টি চার ও ১টি ছক্কায় ২৬ রান করেন সাকিব। এছাড়া কানাডার দুই ব্যাটার দিলপ্রিত সিং-দিপেন্দ্র সিং আইরি ২৮ রান করে এবং অধিনায়ক অস্ট্রেলিয়ার ক্রিস লিন ২২ রান করেন।