বাসস
  ২৫ জুলাই ২০২৩, ১৬:১৮

ডর্টমুন্ডে নাম লেখালেন বায়ার্ন মিডফিল্ডার সাবিজার  

হামবুর্গ, ২৫ জুলাই ২০২৩ (বাসস/এএফপি) : চার বছরের চুক্তিতে বুন্দেসলিগা প্রতিদ্বন্দ্বী বায়ার্ন মিউনিখ থেকে মিডফিল্ডার মার্সেল সাবিজারকে দলে ভিড়িয়েছে বরুসিয়া ডর্টমুন্ড। 
২৯ বছর বয়সী এই অস্ট্রিয়ান সহ-অধিনায়ক মেডিকেল পরীক্ষা শেষে ২০২৭ সাল পর্যন্ত চুক্তিতে স্বাক্ষর করেছেন বলে ক্লাব সূত্র নিশ্চিত করেছে। বিভিন্ন সূত্রমতে জানা গেছে সাবিজারের চুক্তির পরিমান প্রায় ১৯ মিলিয়ন ইউরো। এ প্রসঙ্গে সাবিজার বলেছেন, ‘শেষ পর্যন্ত এই ক্লাবে যোগ দিতে পেরে এবং বিভিবি জার্সি পড়ার সুযোগ পেয়ে আমি দারুন আনন্দিত। এখন মাঠে নামার অপেক্ষায় আছি। বরুসিয়া ডর্টমুন্ডের কর্মকর্তাদের সাথে আলোচনাটা দুর্দান্ত ছিল। আগামী দিনগুলোতে এই দলের লক্ষ্য সম্পর্কে তারা আমাকে অবহিত করেছে। আমি শুধুমাত্র বিভিবির লক্ষ্যপূরনের অংশ হতে চাই। যত দ্রুত সম্ভব তাদের সমর্থকদের সাথে সাফল্যের আনন্দ ভাগাভাগি করতে চাই।’
অস্ট্রিয়ায় এ্যাডমিরা ওয়াকারের হয়ে পেশাদার ক্যারিয়ার শুরু করেছিলেন সাবিজার। এক মৌসুম র‌্যাপিড ভিয়েনায় খেলে ২০১৪ সালে বুন্দেসলিগা ক্লাব আরবি লিপজিগে যোগ দেন। এক বছর ধারে সালজবার্গে কাটিয়ে ২০২১ সালে বায়ার্নে যোগ দিয়েছিলেন। 
সব মিলিয়ে বুন্দেসলিগায় ১৮৫ ও চ্যাম্পিয়ন্স লিগে ৩২ ম্যাচ খেলেছেন। অস্ট্রিয়া জাতীয় দলের হয়ে খেলেছেন ৭১টি  ম্যাচ। 
গত মৌসুমে ফেব্রুয়ারিতে প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে ধারে খেলতে গিয়ে সব ধরনের প্রতিযোগিতায় ১৮টি ম্যাচ খেলেছেন। এরপর ইনজুরিতে পড়ে মে মাস থেকে মাঠের বাইরে রয়েছেন সাবিজার। গত মৌসুমে বায়ার্ন মিউনিখের সাথে গোল ব্যবধানে পিছিয়ে থেকে বুন্দেসলিগায় দ্বিতীয় হয়  ডর্টমুন্ড। শেষ দিন ঘরের মাঠে মেইঞ্জের সাথে ২-২ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছিল তারা।