বাসস
  ২৫ জুলাই ২০২৩, ২১:২৬

ক্রীড়া সংগঠক রফিকুল ইসলাম টিপুর ইন্তেকাল, বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা নিবেদন

ঢাকা, ২৫ জুলাই ২০২৩ (বাসস) : আজ বিকেলে নগরীর এক হাসপাতালে ইন্তেকাল করেছেন দেশের ক্রীড়া অঙ্গনের একজন পরিচিত মুখ ক্রীড়া সংগঠক রফিকুল ইসলাম টিপু(ইন্নালিল্লাহি.. রাজিউন)।  তার বয়স হয়েছিল ৬৩ বছর। ক্রীড়া পাগল এ  সংগঠকের  মৃত্যুতে শ্রদ্ধা ও সমবেদনা জানিয়েছে দেশের বিভিন্ন ক্রীড়া সংস্থা। 
টিপুর মৃত্যুতে পৃথক পৃথক বার্তায় শোক প্রকাশ করেছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ),  বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বিএফএফ), বাংলাদেশ আর্চারি ফেডারেশন (বিএএফ), বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশন (বিএইচএফ), বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ), বাংণাদেশ স্পোর্টস জার্নালিস্ট এসোসিয়েশন(বিএসজেএ)এবং বাংলাদেশ ক্রীড়া সাংবাদিক সমিতিসহ বিভিন্ন ফেডারেশন ও ক্রীড়া সংস্থা। 
আরেক শোকবার্তায় টিপুর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোহাম্মদ জাহিদ আহসান রাসেল এমপি।
বিওএ’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে টিপুর মৃত্যুতে বিওএ সভাপতি ও সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ, মহাসচিব সৈয়দ শাহেদ রেজা  গভীর শোক প্রকাশ করেন।
বিকেল সাড়ে ৫টায় শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এশার নামাজের পর স্বামীবাগ জামে মসজিদে দ্বিতীয় জানাজা শেষে তাকে আজিমপুর কবরস্থানে দাফন করার কথা রয়েছে। 
গত সোমবার হঠাৎ নিজ বাসভবনের সিঁড়িতে পড়ে গিয়ে মাথায় গুরুতর  আঘাত পাবার পর স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয় টেবিল টেনিস ফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক টিপুকে। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়  তিনি মারা যান। 
আরচারি ও টেবিল টেনিস ফেডারেশনের দায়িত্ব পালন ছাড়া গত চার দশক ধরে বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক ইভেন্টে বিভিন্ন কমিটির সদস্য হিসেবে যুক্ত ছিলেন টিপু।