বাসস
  ২৬ জুলাই ২০২৩, ১৫:০৭

ম্যাকটোমিনের জন্য ৪০ মিলিয়ন পাউন্ড দাবী করেছে ইউনাইটেড

লন্ডন, ২৬ জুলাই ২০২৩ (বাসস/ওয়েবসাইট) : এবারের গ্রীষ্মে স্কট ম্যাকটোমিনের জন্য গুরুত্বপূর্ণ কোন প্রস্তাব না পাওয়া গেলে তাকে ছাড়বে না বলে জানিয়ে দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। 
ইতোমধ্যেই ওয়েস্ট হ্যাম এ ব্যপারে ইউনাইটেডের সাথে যোগাযোগ করেছে। কিন্তু দুই ক্লাবের মধ্যে চুক্তির পরিমান নিয়ে পার্থক্য দেখা দেয়ায় সেটা আর বেশীদুর আগাতে পারেনি। 
ইএসপিএন’র সূত্রমতে  ইউনাইটেড স্কটিশ এই মিডফিল্ডারকে ছাড়ার জন্য খুব একটা আগ্রহ দেখায়নি। তবে তার জন্য ৪০ মিলিয়ন পাউন্ডের বেশী দাবী করে বসেছে। 
ডিক্লান রাইস আর্সেনালে যোগ দেয়ায় তার স্থানে ওয়েস্ট হ্যাম ম্যাকটোমিনেকে নিতে চায়। একইসাথে তারা চেলসির কনর গালাহারের প্রতিও আগ্রহ দেখিয়েছে। এর আগে ম্যাকটোমিনেকে দলে নিতে আগ্রহ দেখিয়েছিল নিউক্যাসল। তবে তারা ইতোমধ্যেই এই গ্রীষ্মে এসি মিলান থেকে মিডফিল্ডার সান্দ্রো টোনালিকে দলে ভিড়িয়েছে। 
এরিক টেন হাগের স্কোয়াডে ম্যাকটোমিনে গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে নিজেকে প্রমান করেছেন। কিন্তু অন্য ক্লাবের আরো বেশী নিয়মিত খেলোয়াড় দলে পেলে ইউনাইটেড ম্যাকটোমিনেকে ছেড়ে দিতে দ্বিধা করবেনা। সব ধরনের প্রতিযোগিতায় গত মৌসুমে ম্যাকটোমিনে ৩৯ ম্যাচ খেলেছেন। ওল্ড ট্র্যাফোর্ডে মধ্যমাঠে কাসেমিরো, ব্রুনো ফার্নান্দেস, ক্রিস্টিয়ান এরিকসেন ও ম্যাসন মাউন্টের পরে তিনি দলে সুযোগ পেতেন। 
ইউনাইটেড ইতোমধ্যেই ফ্রেড ও ডনি ফন ডি বিকের জন্য প্রস্তাব দিয়ে রেখেছে, ধারণা করা হচ্ছে এই দুজনেই ক্লাব ছেড়ে চলে যাবেন। ব্যক্তিগত কারন দেখিয়ে ইউনাইটেডের প্রাক-মৌসুম যুক্তরাষ্ট্র সফর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন ফ্রেড। অন্যদিকে আর্সেনালের বিরুদ্ধে শনিবার নিউজার্সিতে ২-০ গোলের জয়ের ম্যাচটিতে বদলী বেঞ্চে থাকলেও ফন ডি বিক এক মিনিটের জন্য মাঠে নামেননি। ট্রান্সফার ডেডলাইন শেষ হবার আগে একজন স্ট্রাইকারকে দলভূক্ত করতে চান টেন হাগ।