বাসস
  ১৫ আগস্ট ২০২৩, ২০:৩৪

নানা কর্মসূচিতে এফবিসিসিআই’র শোক দিবস পালন 

ঢাকা, ১৫ আগস্ট, ২০২৩ (বাসস): নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী পালন করেছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই। 
এ উপলক্ষ্যে মঙ্গলবার এফবিসিসিআইয়ের নব-নির্বাচিত সভাপতি মাহবুবুল আলমের নেতৃত্বে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানান সংগঠনের নেতারা। তারা এ সময় শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে কিছুক্ষণ নীরবতা পালন করেন এবং বঙ্গবন্ধু ও পঁচাত্তরের ১৫ আগস্টের সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করেন।
পরে রাজধানীর মতিঝিলে অবস্থিত এফবিসিসিআই আইকনে সংগঠনের পক্ষ থেকে জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতাসহ ১৫ আগস্টে নিহত সব শহীদের রুহের মাগফিরাত কামনার জন্য বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়। 
এসময় এফবিসিসিআইয়ের নবনির্বাচিত সভাপতি মাহবুবুল আলম বলেন, বঙ্গবন্ধুর জন্যই আজ আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি। আমাদের ব্যবসায়ীরা আজ অনেকেই ব্যাংকের মালিক, বড় বড় ইন্ডাস্ট্রির মালিক, বিভিন্ন প্রতিষ্ঠানের কর্ণধার। শূন্য থেকে শুরু করে বাংলাদেশ আজ ট্রিলিয়ন ডলারের অর্থনীতির পথে। দেশ স্বাধীন না হলে এসব সম্ভব হত না। এজন্য আমরা বঙ্গবন্ধুর কাছে চিরকৃতজ্ঞ।
তিনি আরও বলেন, 'বঙ্গবন্ধু স্বাধীন ভুখন্ড দিয়েছেন, তার কন্যা শেখ হাসিনা দিয়েছেন অর্থনৈতিক মুক্তি। আমাদের ব্যবসা বাণিজ্যের আকার বাড়ছে। প্রচলিত-অপ্রচলিত পণ্য রপ্তানী বাড়ছে।'
এফবিসিসিআইয়ের সিনিয়র সহসভাপতি মো. আমিন হেলালী, সহ-সভাপতি যশোদা জীবন দেবনাথ, শমী কায়সার, রাশেদুল হোসেন চৌধুরী রনি, মো. মুনির হোসেনসহ এফবিসিসিআই পরিচালক ও সাধারণ পরিষদ সদস্যরা কর্মসূচিতে উপস্থিত ছিলেন।