বাসস
  ১৮ অক্টোবর ২০২৩, ১৯:৩৪
আপডেট : ১৮ অক্টোবর ২০২৩, ২০:১৩

আয়কর আইন বিষয়ে এনজিও কর্মীদের দিনব্যাপী কর্মশালা

ঢাকা, ১৮ অক্টোবর, ২০২৩ (বাসস) : আন্তর্জাতিক এনজিও প্রতিষ্ঠানের কর্মীদের মধ্যে আয়কর আইন, ২০২৩ এবং অর্থবিল, ২০২৩ এর বিভিন্ন প্রায়োগিক দিক সম্পর্কে সুস্পষ্ট ধারণা দিতে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 
মঙ্গলবার রাজধানীর বারিধারা ইনট্রাকো কনভেনশন হলে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। আইএফএএসইএফ-ইন্টারন্যাশনাল এনজিও ফোরাম অব বাংলাদেশ এবং মানবসম্পদ ব্যবস্থাপনা সম্পর্কিত সেবাদানকারি প্রতিষ্ঠান এসএমএসি এইচআরএস লিমিটেড যৌথভাবে এ কর্মশালার আয়োজন করে। 
কর্মশালায় আন্তর্জাতিক ৩০টি এনজিও প্রতিষ্ঠানের ১১০ জন প্রতিনিধি অংশগ্রহণ করেন। 
কর্মশালায় প্রধান প্রশিক্ষক ছিলেন এসএমএসি এইচআরএস লিমিটেডের পরিচালক সনদধারী হিসাববিদ স্নেহাশীষ বড়ুয়া। তিনি নতুন আয়কর আইনের আধুনিক বিধানসমূহ, আইনের সর্বশেষ সংশোধন, হিসাবরক্ষণ পদ্ধতিতে প্রযুক্তির ব্যবহার, কর্মীদের কর নির্ধারণ ও কর কেটে রাখাসহ অলাভজনক বেসরকারি প্রতিষ্ঠানের কর সম্পর্কিত সর্বোত্তম অনুশীলন নিয়ে বিস্তারিত আলোচনা করেন।
কর্মশালায় অন্যান্যের মধ্যে ওয়াটার এইড বাংলাদেশের ফাইন্যান্স ও প্রশাসন বিভাগের প্রধান পারভেজ সাজ্জাদ বক্তব্য রাখেন। উল্লেখ্য, এসএমএসি এইচআরএস লিমিটেড মূলত মানব সম্পদ ব্যবস্থাপনা, বেতন ব্যবস্থাপনা ও তহবিল ব্যবস্থাপনার ক্ষেত্রে নিজস্ব  প্রযুক্তির মাধ্যমে মানব সম্পদ ব্যবস্থাপনা সমাধান সেবা দিয়ে থাকে।