বাসস
  ১১ আগস্ট ২০২৩, ১৯:৫০

গাজীপুরের টঙ্গীতে ট্রেনে হামলা ও ছিনতাইয়ের ঘটনায় ৯ জন আটক

গাজীপুর, ১১ আগস্ট ২০২৩ (বাসস) : জেলায় টঙ্গী রেলওয়ে স্টেশনের আউটার সিগন্যালে দাঁড়ানো ট্রেনে বৃহস্পতিবার রাতে হামলা ও ছিনতাইয়ের ঘটনায় ৯ জনকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত সরঞ্জাম ও লুণ্ঠিত মালামাল উদ্ধার করা হয়েছে। 
আজ শুক্রবার টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল ইসলাম ও টঙ্গী রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ছোটন শর্মা সাংবাদিকদের এসব তথ্য নিশ্চিত করেছেন।
টঙ্গী রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ছোটন শর্মা জানান, ‘৯৯৯’ নম্বরে একজন যাত্রীর ফোন পেয়ে ঘটনাস্থলে পুলিশ পৌঁছালে ছিনতাইকারীরা পালিয়ে যায়। পরে ওই এলাকায় অভিযান চালিয়ে ৯ ছিনতাইকারীকে আটক করা হয়েছে।
পুলিশ জানায়, গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় টঙ্গী রেলওয়ে স্টেশনের আউটার সিগন্যালে প্রবেশের অপেক্ষায় থাকা চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনে ১০-১২ জন ছিনতাইকারী হামলা চালায়। তারা যাত্রীদের মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়। খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে। এরপর টঙ্গী পূর্ব থানা ও জিআরপি টঙ্গী ফাঁড়ির পুলিশ যৌথ অভিযান চালিয়ে ৯জন ছিনতাইকারীকে আটক করতে সক্ষম হয়। এ ঘটনায় ওই ট্রেনের একজন টিটিই-সহ কয়েকজন যাত্রী আহত হয়েছেন।  
অন্যদিকে, টঙ্গী রেলওয়ে জংশনের আউটার সিগন্যালে দাঁড়ানো ঢাকাগামী কর্ণফুলী ট্রেনে ছিনতাইকারীদের হামলার ঘটনা নিশ্চিত করে স্টেশন মাস্টার তৌহিদুল ইসলাম জানান, খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই ট্রেনটি স্টেশনে নিয়ে আসা হয়েছে।