বাসস
  ৩০ সেপ্টেম্বর ২০২৩, ২০:৩১

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে সোশিও ক্যাম্প সিজন ১১ এর দ্বিতীয় রাউন্ডের সমাপ্তি

ঢাকা, ৩০ সেপ্টেম্বর, ২০২৩ (বাসস) : নর্থ সাউথ ইউনিভার্সিটি সোশাল সার্ভিসেস ক্লাবের ফ্লাগশিপ ইভেন্ট সোশিও ক্যাম্প সিজন ইলেভেন-এর দ্বিতীয় রাউন্ড গতকাল শুক্রবার এখানে শেষ হয়েছে। 
পাঠাও, লিরা ইম্পোরটস, ইন কম্পিউটার ম্যানিয়া বিডি এবং ব্লুচীজ-এর সৌজন্যে অনুষ্ঠিত এই প্রতিযোগিতার মূল উদ্দেশ্য সামাজিক সচেতনতা বৃদ্ধি করা। দেশব্যাপী এই আয়োজনে অংশগ্রহণ করেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। প্রতিযোগিতাটির প্রথম রাউন্ডে ছিল ২৮০টিরও বেশি টিম। এর মধ্যে দ্বিতীয় রাউন্ডে কোয়ালিফাই করেছে ৩০টি টিম। আজ দ্বিতীয় রাউন্ডের পর ৩০টি টিম থেকে ৬টি টিম ফাইনালে উঠেছে।
দৈন্দদিন জীবনে সৃষ্ট নানা সমস্যার সমাধানে তরুন প্রজন্মকে আগ্রহী করে তুলতে এই ওয়ার্কশপের আয়োজন করা হয়। আয়োজক ক্লাবের প্রেসিডেন্ট মাহমুদুল ইসলাম বলেন, ‘দেশের নানাবিধ সমস্যা বিদ্যমান, সেগুলোর সমাধানের জন্য দেশের তরুনদেরই জাগ্রত হতে হবে।’


ক্লাবের ফ্যাকাল্টি এডভাইসর মেজবাউল হাসান চৌধুরী বলেন, ‘এই প্রতিযোগিতায় মেধা এবং সৃজনশীলতার মাধ্যমে সামাজিক বৈষম্য ও সমস্যার সমাধান করতে পারবে শিক্ষার্থীরা।’
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন দেশ বরেণ্য বিভিন্ন কর্পোরেট সেক্টরের ২৮জন জাজ, যারা তাদের মেধা ও অভিজ্ঞতার পরিচয় দিয়ে এই রাউন্ডটি সম্পন্ন করে বেছে নিয়েছেন সেরা ৬টি টিমকে।