বাসস
  ০২ ফেব্রুয়ারি ২০২৪, ১১:০১
আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৪৭

জয়পুরহাটে শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশ নিচ্ছে ৮ হাজার ২২৩ জন

জয়পুরহাট, ২ ফেব্রুয়ারি, ২০২৪ (বাসস): সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগে দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষা আজ শুক্রবার অনুষ্ঠিত হচ্ছে। জেলার ১২ টি কেন্দ্রের পরীক্ষায় অংশ গ্রহন করেছেন ৮ হাজার ২২৩ জন।
সকাল ১০ টা থেকে পরীক্ষা শুরুর সময়সূচি নির্ধারণ করা থাকলেও সকাল সাড়ে ৮ টা থেকেই কেন্দ্র গুলোতে পরীক্ষার্থীদের ভীড় লক্ষ্য করা গেছে। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ১ ঘন্টার এ পরীক্ষায় পরিক্ষার্থীর পাশাপাশি অভিভাবকদেরও উপচেপড়া ভিড় দেখা গেছে।
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোফাজ্জল হোসেন বলেন, জয়পুরহাট জেলায় ৩৭১ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১২৪ টি সহকারী শিক্ষকের পদ শূন্য রয়েছে। গত বছরের ২০ মার্চ এই দ্বিতীয় পর্বের নিয়োগ বিজ্ঞপ্তি  প্রকাশিত হয়েছিল। সুষ্ঠুভাবে পরীক্ষা গ্রহনের সকল প্রস্তুতি নিয়েছে স্থানীয় জেলা প্রশাসন।
জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী জানান, জেলার সকল পর্যায়ের কর্মকর্তাদের সাথে বৈঠক করে প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠানের জন্য বেশ কিছু বিষয়কে আমলে নিয়ে কাজ করছে জেলা প্রশাসন। এদিকে সাদা পোষাকে গোয়েন্দা বিভাগের সদস্যরা দায়িত্ব পালন করছেন বলে জানিয়েছেন পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম।
এবার মন্ত্রণালয় ও অধিদপ্তরের সকল কর্মকর্তাকে বিভিন্ন জেলায় মনিটরিংয়ের দায়িত্ব দেয়া হয়েছে। এরমধ্যে জয়পুরহাট জেলায় প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা মনিটরিং করার দায়িত্ব পেয়ে বৃহস্পতিবার জয়পুরহাটে এসেছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব ড. বিলকিস বেগম ও সহকারী সচিব এস এম তারিকুল ইসলাম।