বাসস
  ১৭ মার্চ ২০২৪, ১৬:৪০

ফেনীতে শ্রদ্ধা ভালোবাসায় জাতির পিতার জন্মবার্ষিকী উদযাপন

ফেনী, ১৭ মার্চ, ২০২৪ (বাসস): বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে।
দিনটি উপলক্ষে আজ সকালে শহরের জেল রোডে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন ফেনী-২ আসনের সংসদ সদস্য, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা আওয়ামী লীগ, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, সরকারি দপ্তর ও ফেনীর সর্বস্তরের মানুষ।
সকাল ১০ টায় দলীয় নেতকর্মীদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  নিজাম উদ্দিন হাজারী। এসময় তিনি জেলা আওয়ামী লীগ, সদর উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগসহ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ ও অন্যান্য সহযোগী সংগঠনের নেতাদের নিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন।
এর আগে জেলা প্রশাসনের পক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান- জেলাপ্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার, পুলিশ সুপার জাকির হাসান, জেলা পরিষদ চেয়ারম্যান খায়রুল বাশার মজুমদার তপনসহ জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বীর মুক্তিযোদ্ধা ও বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তারা।
পুষ্পস্তবক অর্পণকালে জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট হাফেজ আহম্মদ, সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল, পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম স্বপন মিয়াজীসহ সকল সহযোগী সংগঠনের সভাপতি সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন।
এছাড়াও নানা আয়োজনে পালিত হচ্ছে দিবসটি। বঙ্গবন্ধুর নামে স্লোগানে-স্লোগানে মুখরিত হয় শহর এলাকা। পৌর প্রাঙ্গন থেকে বিশাল এক মিছিল বের করে জেলা আওয়ামী লীগ। এতে জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতৃবৃন্দ অংশ নেনে। মিছিলে বঙ্গবন্ধুর স্মরণে নানা স্লোগান দেয় নেতাকর্মীরা। এছাড়াও যোহরের নামাজের পর বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনায় জেলার মসজিদগুলোতে দোয়া মোনাজাত করা হয়।
এছাড়াও শ্রদ্ধা অর্পণের পাশাপাশি বঙ্গবন্ধুর জীবন ও আদর্শের ওপর আলোচনা সভা, শিশু দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, স্বাধীনতা ও বঙ্গবন্ধুর উপর তৈরি প্রামাণ্যচিত্র প্রদর্শন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান এবং মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
দিবসটি উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা, পুরষ্কার বিতরণ অনুষ্ঠান ও প্রামাণ্যচিত্র প্রদর্শন আয়োজন করে জেলা প্রশাসন। এতে জেলাপ্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তারের সভাপতিত্বে  বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার জাকির হাসান, ফেনী সরকারি কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ মোক্তার হোসেইন ও জেলা পিপি বীর মুক্তিযোদ্ধা হাফেজ আহম্মদ।
এসময় বক্তারা বঙ্গবন্ধুর জীবনীর তাৎপর্য উল্লেখ করে স্বাধীনতা অর্জনে বঙ্গবন্ধুর ভূমিকা তুলে ধরেন। বঙ্গবন্ধু শিশুদের ভালোবাসতেন উল্লেখ করে, আগামীর উন্নত বাংলাদেশ গড়ার অংশীদার হতে বঙ্গবন্ধুর জীবনী থেকে শিক্ষাগ্রহণের জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান তারা।
অনুষ্ঠানে সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা, জেলা প্রশাসনের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, স্কুল কলেজের শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।