বাসস
  ২৯ মে ২০২৪, ১৩:০৫

লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাচনে ভোটগ্রহণ চলছে

লক্ষ্মীপুর, ২৯ মে, ২০২৪ (বাসস): ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয় ধাপে জেলার সদর উপজেলায় ভোটগ্রহণ চলছে। আজ বুধবার সকাল ৮টা থেকে শুরু হয়ে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত  চলবে ভোটগ্রহণ।
এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।
রিটার্নিং কর্মকর্তা কার্যালয় সূত্রে জানা গেছে,
নির্বাচনে চেয়ারম্যান পদে সদর উপজেলাধীন চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি আবুল কাশেম চৌধুরী-আনারস প্রতীক, জেলা যুবলীগের সাবেক সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান এ কে এম সালাহ্ উদ্দিন টিপু-কাপ পিরিচ প্রতীক, বর্তমান ভাইস চেয়ারম্যান ও জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক এবং জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মুহাম্মদ রহমত উল্যা বিপ্লব - ঘোড়া প্রতীক, মো. আবুল কাশেম- দোয়াতকলম প্রতীক ও মো. নিজাম উদ্দিন- মোটরসাইকেল প্রতীক।
ভাইস চেয়ারম্যান পদে সাবেক ভাইস চেয়ারম্যান মো. হাফিজ উল্যা- মাইক প্রতীক, সাবেক শ্রমিক লীগ নেতা মামুনুর রশিদ- উড়োজাহাজ প্রতীক, জেলা শ্রমিকলীগের আহ্বায়ক ইউসুফ পাটওয়ারী-বই প্রতীক, মো. ইয়াছিন আরাফাত- তালা প্রতীক ও মো. মাসুদুর রহমান- চশমা প্রতীক।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইসলাম লিকা- ফুটবল প্রতীক, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান কাজী খালেদা আক্তার- হাঁস প্রতীক ও সেলিনা খানম- পদ্মফুল প্রতীক।
সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং অফিসার আতিকুল ইসলাম চৌধুরী জানান, সদর উপজেলার ২১ টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ভোট কেন্দ্র ১৯২ টি।
এতে মোট ভোটার সংখ্যা ৬ লাখ ১৯ হাজার ৬৪৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩ লাখ ২১ হাজার ৪০৩ জন এবং নারী ভোটার ২ লাখ ৯৮ হাজার ২৩৭ জন, তৃতীয় লিঙ্গের ৫ জন ভোটার রয়েছে।
অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও রিটার্নিং কর্মকর্তা পদ্মাসন সিংহ জানান, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে নির্বাচনী এলাকায় ২২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, আনসার র‌্যাব ও  বিজিবি মোতায়েন করা হয়েছে।