বাসস
  ১৫ জুন ২০২৪, ১২:১১

স্বস্তির ঈদযাত্রা : যানজট নেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে

।। কামাল আতাতুর্ক মিসেল।।
কুমিল্লা (দক্ষিণ), ১৫ জুন, ২০২৪ (বাসস) : পবিত্র ঈদুল আজহা উদযাপন করতে ঢাকা ছাড়ছেন ঘরমুখো মানুষ। এসব মানুষ কোনো ভোগান্তি ছাড়াই বাড়ি ফিরছেন নির্বিঘেœ। ঈদযাত্রায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কোনো যানজট নেই। মানুষ খুব সহজেই ঢাকা থেকে কুমিল্লা এবং চট্টগ্রাম থেকে কুমিল্লায় এসে পৌঁছেছেন।
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার ক্যান্টরমেন্ট এলাকায় বেশ কয়েকজন যাত্রীর সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে। ঢাকা থেকে আসা মিয়ামি এয়ারকন বাসের যাত্রী আনোয়ার হোসেন বাসসকে বলেন, পরিবার নিয়ে ঈদ করতে গ্রামে যাচ্ছি। সড়কে কোনো যানজট নেই। দুই থেকে আড়াই ঘণ্টায় কুমিল্লা এসে নামলাম। চট্টগ্রাম থেকে আসা তিশা পরিবহনের বাসের সহকারী মমতাজ উদ্দিন বলেন, চট্টগ্রাম থেকে কুমিল্লায় কোথাও যানজট দেখা যায়নি। খুব কম সময়ে কুমিল্লায় যাত্রী নিয়ে এলাম। এশিয়া এয়ারকন বাসের যাত্রী আরমগীর হোসেন বাসসকে বলেন, ভাড়া আগের মতো ৩৫০ টাকা নেওয়া হয়েছে। রাস্তা একদম ফাঁকা। গাড়ির চাপ কম। স্বল্প সময়ে কুমিল্লায় আসতে পেরে ভালো লাগছে।
হাইওয়ে কুমিল্লা রিজিয়নের পুলিশ সুপার খাইরুল আলম বাসসকে বলেন, মানুষ কোনো ভোগান্তি ছাড়াই বাড়ি ফিরছেন নির্বিঘেœ। ঈদযাত্রায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কোনো যানজট নেই। তবে গতকাল শুক্রবার বেলা ১১টায় একটি বেসরকারী কোম্পনীর শ্রমিকরা মহাসড়কের চান্দিনা বেতন-বোনাসের দাবিতে সড়ক অবরোধ করে। আমরা তাদেরকে বুঝিয়ে মহাসড়কের পাশে নিয়ে আসি তাৎক্ষাণিক কিছুটা যানজট সৃষ্টি হয়েছিল অল্প কিছুক্ষণের মধ্যে গাড়ী চলাচল স্বাভাবিক হয়। আশা করছি গত রোজার ঈদের মতোই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে একটি সুন্দর ঈদযাত্রা উপহার দিতে পারব ঘরমুখো মানুষকে।