বাসস
  ২৮ জুলাই ২০২৪, ১২:৪০

গোপালগঞ্জে আনসার-ভিডিপি’র বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ), ২৮ জুলাই, ২০২৪ (বাসস) : গোপালগঞ্জে শোভাযাত্রা, চারা বিতরণ ও বৃক্ষ রোপণের মধ্য দিয়ে আনসার-গ্রামর রক্ষা বাহিনীর (ভিডিপি)  বৃক্ষরোপণ কর্মসূচি শুরু হয়েছে।
বৃক্ষরোপণ অভিযান সফল করতে আজ রোববার সকালে   আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী’র প্রশিক্ষণ মাঠ থেকে শহরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা  বের করে। শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে  প্রশিক্ষণ মাঠে গিয়ে শোভাযাত্রাটি শেষ হয়।
পরে সেখানে গোপালগঞ্জ আনসার-ভিডিপি বাহিনীর জেলা  কমান্ড্যান্ট মো: ফজলে রাব্বি ফলদ বৃক্ষের চারা রোপণ করে বৃক্ষ রোপণ অভিযানের  উদ্বোধন করেন। এরপর আনসার ভিডিপি সদস্যদের মধ্যে তিনি বৃক্ষের চারা বিতরণ করেন।
এ সময় সার্কেল এ্যডজুট্যান্ট (ভারপ্রাপ্ত) মোঃ অহিদ হোসেন জেলার ৫ উপজেলার আনসার ভিডিপি কর্মকর্তা, আনসার কমান্ডার, দলনেতা-দলনেত্রী, আনসার-ভিডিপি সদস্য ও ব্যাটালিয়ন সদস্যরা উপস্থিত ছিলেন।
এদিন জেলার ৫টি উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষণ কেন্দ্রসহ ৪ টি ক্লাব সমিতিতে   ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপণ করা হয়।
জেলা কমান্ড্যান্ট মো: ফজলে রাব্বি বলেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী প্রতিষ্ঠার পর থেকে দেশের মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। পরিবেশ দিবসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃক্ষরোপণ অভিযানের উদ্বোধন করেছন। আমাদের বাহিনীর মহাপরিচালক মানবকল্যাণে নিবেদিত প্রাণ, একজন দেশপ্রেমী ও দক্ষ সংগঠক। তার আহবানে পরিবেশে বাঁচিয় রাখতে সবুজ শ্যামল বাংলাদেশ গড়তে আমরা গোপালগঞ্জ জেলার ৫ উপজেলায় ৭শ’৭টি বনজ, ফলদ ও ভেষজ বৃক্ষ রোপণ করব। এ কার্যক্রমের আজ উদ্বোধন করা হয়েছে। জাতীয় বৃক্ষরোপণ অভিযান সফল, বিভিন্ন জনহিতকর কাজে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর গোপালগঞ্জ জেলার সদস্যরা সক্রিয় অংশগ্রহণে সর্বস্তরের জনগণের কল্যাণ সাধন করছেন। দেশের সেবায় এটাই আমাদের একমাত্র ব্রত।