বাসস
  ২৮ জুলাই ২০২৪, ২০:০৮

ক্ষতিগ্রস্ত বিআরটিএ ভবন পরিদর্শনে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

ঢাকা, ২৮ জুলাই, ২০২৪ (বাসস) : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক রোববার সকালে রাজধানীর বনানী বিমানবন্দর সড়কে অবস্থিত বিআরটিএ ভবন পরিদর্শন করেন। 
মন্ত্রী বিআরটিএ ভবনে প্রবেশের পর বিভিন্ন ক্ষতিগ্রস্ত অংশ ঘুরে দেখে হতবাক হয়ে যান। কোটা সংস্কার আন্দোলনকে পুঁজি করে বিএনপি-জামায়াত-শিবিরের দেশব্যাপী চালানো তান্ডবে ভবনটি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়। 
সাবেক নৌ পরিবহন মন্ত্রী ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শাজাহান খান, এমপি, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) হেলাল মোর্শেদ খান, বীর বিক্রমসহ বিশিষ্ট মুক্তিযোদ্ধাগণ ও বিআরটিএর উধ্বর্তন কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন।
মন্ত্রী বলেন, যারা দেশে তান্ডব চালিয়েছে, তারা কখনো ছাত্র হতে পারে না। তারা ছিল বিএনপি-জামায়াত রাজাকারের দল, মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি। তাদের কার্যকলাপে আমাদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। 
মোজাম্মেল হক আরো বলেন, কোটা আন্দোলনের নামে যে ঘটনা ঘটেছে, ১৯৭১ সালের সাথে তার হুবহু মিল রয়েছে। এই হামলাকারীদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।
উল্লেখ্য, গত ১৮ জুলাই দুষ্কৃতকারীরা বিআরটিএ ভবনে ভাঙচুর করে আগুন জ্বালিয়ে দেয়। তারা ভবন থেকে সরকারি সম্পত্তি লুট করে। দুষ্কৃতকারীরা যানবাহন ও মোটরবাইক ভাঙচুর, বিভিন্ন শেড ও কক্ষ তছনছ করে ও আগুন ধরিয়ে দেয়।