বাসস
  ২৮ জুলাই ২০২৪, ২০:৫৫

দেশব্যাপী নাশকতা সরকারী স্থাপনা ধ্বংসসহ নৃশংসতার ঘটনায় বার কাউন্সিলের নিন্দা

ঢাকা, ২৮ জুলাই, ২০২৪ (বাসস) : দেশব্যাপী নাশকতা, সরকারী স্থাপনা ধ্বংসসহ নৃশংসতার ঘটনায় আইনজীবীদের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিল নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।
বাংলাদেশ বার কাউন্সিলের সচিব (সিনিয়র জেলা ও দায়রা জজ) আবদুর রহমান সরদার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস-চেয়ারম্যান সৈয়দ রেজাউর রহমানের সভাপতিত্বে এক সভায় মেট্রোরেল, বিটিভি ভবন, সেতু ভবন, দুর্যোগ ব্যবস্থাপনা ভবনসহ দেশের মূল্যবান সরকারি স্থাপনা ধ্বংসের নিন্দা জানান। আজ সভায় বলা হয়, দেশব্যাপী নাশকতা, সরকারী স্থাপনা ধ্বংসসহ নৃশংসতার ঘটনা পরিকল্পিত। দেশকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সকল পদক্ষেপের প্রশংসা করা হয় এবং সমর্থন জানানো হয় সভায়। কোটা বিরোধী আন্দোলনে মিশে দেশব্যাপী নাশকতায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করা কয়। সভায় আরো বলা হয়, ৬০ হাজার আইনজীবীর প্রতিনিধিত্বকারী বার কাউন্সিল দেশের প্রয়োজনে যে কোন ত্যাগ স্বীকারে প্রস্তুত।
সভায় উপস্থিত ছিলেন-বার কাউন্সিলের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান মোখলেসুর রহমান বাদল, ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান রবিউল আলম বুদু, লিগ্যাল এডুকেশন কমিটির চেয়ারম্যান আবদুল বাতেন, ল’ রিফর্ম কমিটির চেয়ারম্যান একরামুল হক, রোল এন্ড পাবলিকেশন কমিটির চেয়ারম্যান আবদুর রহমান, কমপ্লেইন্ট এন্ড ভিজিলেন্স কমিটির চেয়ারম্যান সাঈদ আহমেদ রাজা।