বাসস
  ২৮ জুলাই ২০২৪, ২১:৪২

উন্নয়নের যাত্রাকে বাঁধাগ্রস্ত করতে ধ্বংসযজ্ঞ চালিয়েছে স্বাধীনতা বিরোধী চক্র : স্থানীয় সরকার মন্ত্রী

ঢাকা, ২৮ জুলাই, ২০২৪ (বাসস ) : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, উন্নয়নের যাত্রাকে বাঁধাগ্রস্ত এবং বাংলাদেশের অগ্রযাত্রাকে পিছিয়ে দিতে  ধ্বংসযজ্ঞ চালিয়েছে স্বাধীনতা বিরোধী চক্র। 
সহিংসতায় ক্ষতিগ্রস্ত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বিভিন্ন ক্ষতিগ্রস্ত স্থাপনা পরিদর্শন শেষে  আজ সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। 
এ সময় মন্ত্রীর সঙ্গে  উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, স্থানীয় সরকার বিভাগের সচিব আবু হেনা মোরশেদ জামান প্রমুখ। 
মন্ত্রী বলেন, স্বাধীনতা বিরোধী একটি চক্র এবং তার দোসররা একজোট  হয়ে দেশে অরাজকতা সৃষ্টির চেষ্টা করছে৷ এই অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করে তারা চায় দেশকে পিছিয়ে দিতে এবং মানুষের আকাঙ্ক্ষাকে ধ্বংস করতে। কিন্তু এদেশের দেশপ্রেমিক আইনশৃংখলা রক্ষাকারীবাহিনীসহ সাধারণ মানুষ তা সফল হতে দেয়নি।
চলমান নাশকতায় ঢাকা  দক্ষিণ সিটি করপোরেশনের ক্ষতির পরিমাণ এবং এ থেকে উত্তরণের উপায় জানতে চাওয়া এক সাংবাদিকের প্রশ্নের জবাবে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, চলমান সহিংসতায় ঢাকা সিটি করপোরেশনের প্রাথমিক ক্ষয়ক্ষতির পরিমাণ ১০ কোটি টাকা অনুমেয় হলেও সামগ্রিকভাবে এই ক্ষতির পরিমাণ অনেক। নাশকতায় দক্ষিণ সিটি করপোরেশনের যে ক্ষতি হয়েছে তা পূরণে মন্ত্রণালয় এবং সিটি করপোরেশন যুগপৎভাবে কাজ করবে। দ্রুততম সময়ের মধ্যে এই ক্ষতি কাটিয়ে উঠতে মন্ত্রণালয়, সিটি করপোরেশনের মেয়রসহ সকল কাউন্সিলরগণ ঐক্যবদ্ধ।