বাসস
  ১১ আগস্ট ২০২৪, ১৮:৫৫
আপডেট : ১১ আগস্ট ২০২৪, ২০:১৮

সংবিধানের আলোকে মন্ত্রণালয়সমূহকে প্রশাসনিক দায়িত্ব পালন করতে হবে : স্থানীয় সরকার উপদেষ্টা

ফাইল ছবি

ঢাকা, ১১ আগস্ট, ২০২৪ (বাসস) : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপদেষ্টা এ. এফ. হাসান আরিফ বলেছেন, সংবিধানের আলোকে মন্ত্রণালয়সমূহকে প্রশাসনিক দায়িত্ব পালন করতে হবে। প্রশাসনের সকল স্তরে আইনের শাসন নিশ্চিত করতে হবে। 
তিনি সরকারি আইন ও বিধি-বিধানের আলোকে ভবিষ্যতের উন্নয়ন ও কল্যাণের দিক বিবেচনা করে প্রশাসনিক দায়িত্ব সঠিকভাবে পরিচালনার উপর গুরুত্বারোপ করেন। 
আজ রোববার মন্ত্রণালয়ে অনুষ্ঠিত স্থানীয় সরকার বিভাগের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় উপদেষ্টা এ. এফ. হাসান আরিফ এসব কথা বলেন। 
স্থানীয় সরকার উপদেষ্টা এ সময় আরও বলেন, জনগণের আশা আকাঙ্খার প্রতি খেয়াল রেখে আরো স্বচ্ছতা ও জবাবদিহিতার সাথে দায়িত্ব পালন করতে হবে। স্থানীয় সরকার বিভাগের দায়িত্ব গ্রাম-গঞ্জ পর্যন্ত বিস্তৃত বিধায় মন্ত্রণালয়ের কার্যক্রমে গতি সঞ্চার করে জনগণের প্রত্যাশা পূরণের জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।
মতবিনিময় সভায় ৫২ এর ভাষা আন্দোলন, ৭১ এর মহান মুক্তিযুদ্ধ এবং ২০২৪ সালে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত শহীদদের স্মরণে শোক প্রকাশ করে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন এবং শহীদদের রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।
এসময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের সচিব আবু হেনা মোরশেদ জামান এবং পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোসাম্মৎ শাহানারা খাতুন। এ সভায় স্থানীয় সরকার বিভাগের আওতাধীন দপ্তর বা সংস্থার প্রধানগণ এবং স্থানীয় সরকার বিভাগের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।