বাসস
  ০৫ সেপ্টেম্বর ২০২৪, ১৭:২১
আপডেট : ০৫ সেপ্টেম্বর ২০২৪, ১৭:৩৩

চন্দ্রঘোনা-রাইখালী নৌপথে ফেরি চলাচল শুরু : রাঙ্গামাটি-বান্দরবান সড়কে যান চলাচল স্বাভাবিক

রাঙ্গামাটি, ৫ সেপ্টেম্বর, ২০২৪(বাসস) : পাঁচদিন বন্ধ থাকার পর জেলার কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা-রাইখালী নৌপথে পুনরায় ফেরি চলাচল শুরু হয়েছে। স্বাভাবিক হয়েছে রাঙ্গামাটি-বান্দরবান যান চলাচল।
আজ বৃহস্পতিবার সকাল থেকে ফেরি চলাচল পুনরায় শুরু হয়েছে বলে বাসসকে নিশ্চিত করেছেন রাঙ্গামাটি সড়ক ও জনপদ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী সবুজ চাকমা।
রাঙ্গামাটি সড়ক ও  জনপদ(সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী সবুজ চাকমা বাসসকে জানান, কর্ণফুলী নদীতে পানির স্রোত কমে আসায় আজ সকাল ৮টা হতে ফেরি চলাচল পুনরায় শুরু করা হয়েছে। ফেরি চলাচল শুরু হওয়ায় রাঙ্গামাটি-রাজস্থলী-বান্দরবান সড়কে সরাসরি যানবাহন চলাচল স্বাভাবিক হয়েছে বলে জানান তিনি।
উল্লেখ্য, কাপ্তাই হ্রদের পানির চাপ কমাতে গত পাঁচদিন ধরে কাপ্তাই বাঁধের গেইট খুলে দিয়ে পানি ছাড়া হয়। ফলে কর্ণফুলী নদীতে তীব্র পানির স্রোত দেখা দিলে গত ৩১ আগস্ট হতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। ফলে রাঙ্গামাটি-রাজস্থলী-বান্দরবান সড়কে চলাচলকারী সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এতে বিপাকে পড়েন এই নদী পথে চলাচলকারী শত-শত যাত্রী এবং চালকরা। কর্ণফুলী নদীতে কিছুটা স্রোত কমে আসায় আজ সকাল থেকে আবারো ফেরি চলাচল শুরু করা হয়েছে।