বাসস
  ০৫ সেপ্টেম্বর ২০২৪, ১৮:০১

নড়াইলে বীরশ্রেষ্ঠ ল্যান্সনায়েক নূর মোহাম্মদের ৫৩তম শাহাদাত বার্ষিকী পালিত

নড়াইল, ৫ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস): জেলায় আজ নানা আয়োজনে বীরশ্রেষ্ঠ ল্যান্সনায়েক নূর মোহাম্মদ শেখের ৫৩তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে।
শাহাদাত বার্ষিকী পালন উপলক্ষে নড়াইল সদর উপজেলার নূর মোহাম্মদ নগরে জেলা প্রশাসন ও বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ ট্রাস্ট্রের আয়োজনে কোরআন খানি, শোকর‌্যালি, শহিদের স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ, গার্ড অব অনার প্রদান, দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার বেলা ১১টায় স্মৃতিসৌধে পুস্পস্তক অর্পন করেন নড়াইল জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, সদর উপজেলা প্রশাসন, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ ট্রাস্ট, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ মহাবিদ্যালয়, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ কলেজ ও মাধ্যমিক বিদ্যালয়সহ বিভিন্ন সংগঠন। এ সময় পুলিশের একটি চৌকষ বাহিনী রাষ্ট্রীয় সম্মাননা গার্ড অব অনার প্রদান করেন।  
এর আগে একটি শোকর‌্যালি বীরশ্রেষ্ঠ শহিদ ল্যান্সনায়েক নূর মোহম্মদ শেখ গ্রন্থাগার ও স্মৃতি যাদুঘর চত্বর থেকে শুরু হয়ে সড়ক প্রদক্ষিণ করে বীরশ্রেষ্ঠ শহিদ ল্যান্সনায়েক নূর মোহম্মদ শেখ স্মৃতিসৌধে গিয়ে শেষ হয়। শাহাদাত বার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী।
এছাড়া অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. জুবায়ের হোসেরন চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আরাফাত হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. দোলন মিয়া, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. মনিরুল ইসলাম, বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এস,এ, মতিনসহ সরকারি কর্মকর্তা, বীরমুক্তিযোদ্ধা, নূর মোহম্মদ শেখের পরিবারের সদস্য, শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।