বাসস
  ২৫ অক্টোবর ২০২৪, ১৮:৪২
আপডেট : ২৫ অক্টোবর ২০২৪, ১৮:৫১

লালমনিরহাটে শীতের শাকসবজি বাজারে আসছে, কমছে দামও

লালমনিরহাট, ২৫ অক্টোবর ২০২৪ (বাসস) : জেলার কাঁচাবাজারগুলোতে সবধরনের শীতকালীন শাকসবজি উঠতে শুরু করেছে। বাড়ছে সরবরাহ বাড়ছে। এতে বাজারে কমতে শুরু করেছে শাকসবজির দাম। ফলে জনজীবনে স্বস্তি ফিরছে। 

লালমনিরহাটে সপ্তাহের ব্যবধানে হাতেগোনা কয়েকটি ছাড়া বেশিরভাগ সবজির দাম কমেছে ১০ টাকা থেকে ৪০ টাকা পর্যন্ত। বিক্রেতারা বলছেন, কিছুদিনের মধ্যে বাজারের উত্তাপ আরো কমে আসবে। শুক্রবার বিকেলে লালমনিরহাট সদর এলাকার একাধিক বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

সরেজমিনে দেখা গেছে, বাজারে মানভেদে প্রতিকেজি বেগুন বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৫০ টাকা, যা গত সপ্তাহের বাজারেও বিক্রি হয়েছে ৭০ থেকে ৮০ টাকা পর্যন্ত। কাঁচা পেঁপে বিক্রি হচ্ছে ২৫ টাকা থেকে ৩০ টাকা কেজি দরে, যা গত সপ্তাহে ছিল ৩৫-৪০ টাকা। বাজারে করলা প্রতিকেজি ৭০ থেকে ৮০ টাকায় বিক্রি হচ্ছে, যা গত সপ্তাহে ৮০ থেকে ১০০ টাকা পর্যন্ত দাম ছিল। মুলা কেজি প্রতি বিক্রি হচ্ছে ৩০ টাকায়, যা গত সপ্তাহে ছিল ৫০ থেকে ৬০টাকা, প্রতিকেজি ফুলকপি বিক্রি হচ্ছে ৭০ টাকায়, যা গত সপ্তাহে একশ’ টাকা দরে বিক্রি হয়েছে। লাউ প্রতি পিস বিক্রি হচ্ছে ২৫ টাকা থেকে ৩০ টাকায়, যা গত সপ্তাহে ৬০টাকা বিক্রি হয়েছে, প্রতিকেজি পটল ৪৫ টাকা থেকে ৫০ টাকায় বিক্রি হচ্ছে, যা গত সপ্তাহে ৬০ টাকা থেকে ৭০ টাকায় বিক্রি হয়েছে। শসা প্রতিকেজি ৩০ টাকায় বিক্রি হচ্ছে, যা গত সপ্তাহে কেজি প্রতি বিক্রি হচ্ছে ৫০ টাকা থেকে ৬০টাকায় বিক্রি হচ্ছে। আলু প্রতিকেজি ৫০-৭০টাকা পর্যন্ত কেজি দরে বিক্রি হচ্ছে। 

কাঁচাবাজারের ক্রেতা শামীম ইসলাম বলেন, গত কয়েক দিনে বাজারে শাকসবজির দাম একটু কমেছে, মূলত শীতকালীন সবজি চলে আশায় দাম কমতে শুরু করেছে।

একই এলাকার সবজি বিক্রেতা লিটন মিয়া বলেন, শীত যতই ঘনিয়ে আসবে ততই ধীরে ধীরে শাকসবজির দাম কমে যাবে। ইতিমধ্যে শীতের শাকসবজি বাজারে আসতে শুরু করেছে।

লালমনিরহাট সদরের বড়বাড়ী বাজারের আড়তের ইজারাদার মোসারব আলী জানান, আগাম শীতকাল সবজির নামতে শুরু করেছে, তাই আগের চেয়ে দাম কিছুটা কমেছে। ধীরে ধীরে শীতকালীন সবজি নামলে বাজারে শাকসবজির দাম স্বাভাবিক হয়ে আসবে।