বাসস
  ২৮ অক্টোবর ২০২৪, ১৬:১৫

ফেনীতে বিপুল পরিমাণ ভারতীয় অবৈধ পণ্য জব্দ

ফেনী, ২৮ অক্টোবর, ২০২৪ (বাসস) : জেলার সীমান্তে চোরাচালানবিরোধী অভিযান চালিয়ে ১ কোটি ৭৩ লাখ ৬২ হাজার ১২০ টাকা মূল্যের ভারতীয় অবৈধ পণ্য জব্দ করেছে বিজিবি ফেনী ব্যাটেলিয়ন। জব্দ পণ্যের মধ্যে রয়েছে ২৯১ টি ভারতীয় শাড়ী, ৫টি গরু, ১৪ হাজার ৭৭৪ মিটার কাপড়, ৬ হাজার ২৭৩ প্যাকেট সিগারেট এবং স্যানেগ্রা ট্যাবলেট ১৫ হাজার ২৮০ টি। আজ সোমবার বেলা১১দিকে তথ্যটি নিশ্চিত করেছে বিজিবি ফেনী ব্যাটালিয়ন (৪ বিজিবি)।

বিজিবি সূত্রটি জানায়, রোববার রাতভর ছাগলনাইয়া ও ফুলগাজী সীমান্তের খেজুরিয়া, যশপুর, চম্পকনগর ও মধুগ্রাম বিওপির সদস্যরা অভিযান পরিচালনা করে এসব মালামাল জব্দ করেছে।  জব্দ মালামাল শুল্ক বিভাগ এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন।

বিজিবি ফেনী ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ মোশারফ হোসেন বলেন, সীমান্তে চোরাচালান বেড়ে যাওয়ায় আমরা সার্বক্ষণিক টহল জোরদার রেখেছি। অবৈধ মালামাল জব্দের পাশাপাশি কারবারীদের আটকের বিষয়েও আমরা তৎপর রয়েছি। যদিও তারা বিজিবির উপস্থিতি টের পেয়ে সটকে পড়ে। তবে চিহ্নিত চোরাকারবারীদের তালিকা করে যৌথবাহিনী ও পুলিশের সহায়তায় তাদের আটকের অভিযান পরিচালনা করা হবে।