বাসস
  ০৩ এপ্রিল ২০২৩, ১৬:১১

রাজধানীতে এক অনলাইন জুয়াড়ি গ্রেফতার

ঢাকা, ৩ এপ্রিল, ২০২৩ (বাসস) : রাজধানীর খিলক্ষেত এলাকা  থেকে একজন অনলাইন জুয়াড়িকে গ্রেফতার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)।
এটিইউ পুলিশ জানিয়েছে, গ্রেফতারকৃতের নাম মো. হাফিজ আল আসাদ (২৩)। সে রাজশাহী জেলার গোদাগাড়ী থানার সুলতানগঞ্জ গ্রামের হুমায়ূন কবিরের পুত্র।
সোমবার দুপুরে এটিইউ (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং) পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান বাসসকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে রোববার সকাল ১০টায় এটিইউ’র একটি দল রাজধানীর খিলক্ষেত থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।
মোহাম্মদ আসলাম খান জানান, গ্রেফতারের সময় তাদের কাছ থেকে অনলাইন জুয়া প্ল্যাটফর্ম পরিচালনার কাজে ব্যবহৃত  একটি স্মার্ট ফোন ও একটি সীম কার্ড জব্দ করা হয়েছে।
তিনি আরও জানান, পরবর্তীতে তার দেয়া তথ্য মতে চাপাইনবাবগঞ্জ থেকে আরও ১টি সিম কার্ড উদ্ধার করা হয়েছে। সে বগুড়া পলিটেকনিক ইন্সটিটিউট থেকে ডিপ্লোমা পাস করেছে। 
এটিইউ পুলিশের এ কর্মকর্তা জানান, ২০২৩ সালের ২৭ জানুয়ারি  বগুড়া জেলার সদর থানার কলোনী বাজার এলাকায় অভিযান চালিয়ে অনলাইন জুয়াড়ি মো. রানা মিয়া ও মো. রেজা আহম্মেদ’কে গ্রেফতার করেছিল এটিইউ। তাদের গ্রেফতারের পর ওই মামলার পলাতক আসামী মো. হাফিজ আল আসাদ অনলাইন জুয়া প্ল্যাটফর্মের কাজে ব্যবহৃত দুটি মোবাইল (আইফোন ১৩ ও টেকনো স্পার্ক ৭) বিক্রি করে দেয়। তার বিরুদ্ধে বগুড়া জেলার সদর থানার একটি মামলা রয়েছে। সে ওই মামলায় পলাতক আসামি। 
এটিইউ পুলিশের এসপি  মোহাম্মদ আসলাম খান জানান,  গ্রেফতারকৃত হাফিজ আল আসাদ  ফেসবুক আইডি ও ফেইসবুক গ্রুপ ব্যবহারের মাধ্যমে অনলাইনে জুয়ার ওয়েবসাইট এ অবৈধভাবে জুয়া পরিচালনা, মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসে জুয়ার টাকা লেনদেন এবং বিভিন্ন জনকে অনলাইন জুয়া খেলার জন্য উৎসাহিত করে টাকা অথবা ডলারের মাধ্যমে অনলাইন জুয়ায় অংশ গ্রহণ করাতো। এতে অনেক সাধারণ লোক স্বর্বশান্ত হয়েছে। অজ্ঞাত অন্য আসামিদের সহায়তায় সে  অনলাইন জুয়ার প্লাটফর্মের মাধ্যমে দীর্ঘদিন যাবত অনলাইন জুয়া  গোপনে পরিচালনা করে আসছিল।  
তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে।