বাসস
  ০৫ এপ্রিল ২০২৩, ২৩:৫৮

মুক্তিযুদ্ধকে কটাক্ষ করে প্রথম আলোয় সংবাদ প্রকাশের প্রতিবাদে ২২ সংগঠনের বিক্ষোভ

ঢাকা, ৫ এপ্রিল, ২০২৩ (বাসস) : মহান মুক্তিযুদ্ধকে কটাক্ষ করে একটি শিশুর ছবি ব্যবহার করে 'প্রথম আলো' পত্রিকায় মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশের প্রতিবাদে ২২টি সামাজিক-সাংস্কৃতিক সংগঠন বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে।
আগামীকাল সকাল ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে বলে আজ সোমবার বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
প্রেস বিজ্ঞপ্তিতে নেতৃবৃন্দ বলেন, ‘স্বাধীনতা দিবসে ১০ বছর বয়সী একটি শিশুর ছবি সম্বলিত ফটোকার্ড ব্যবহার করে গল্প লেখা ষড়যন্ত্রমূলক ও অসৎ উদ্দেশ্যপ্রণোদিত, যা দেশের স্বাধীনতার এবং সার্বভৌমত্বের বিরুদ্ধে ষড়যন্ত্রের অংশ।
প্রতিবাদ সমাবেশে কবি, লেখক, শিল্পী, শিক্ষক, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেবেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।
আন্দোলনকারী সংগঠনগুলো হলো- মুক্তিযোদ্ধা ঐক্যমঞ্চ, বাংলাদেশ চারুশিল্পী সংঘ, বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়া স্মৃতি পাঠাগার, জয় বাংলা সাংস্কৃতিক ঐক্যজোট, বঙ্গবন্ধু ফাউন্ডেশন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, গৌরব ৭১, বঙ্গবন্ধু লেখক পরিষদ, বিশ্বপ্রাণ, ঢাকা বিশ্ববিদ্যালয় মাইম ব্রিগেড, বৈতরণী, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী আন্তর্জাতিক পর্ষদ, বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ, বাংলাদেশ শিশু সংগঠন ঐক্যজোট, বিচ্ছু বাহিনী, বৃত্তান্ত ৭১ ফাউন্ডেশন, শ্লোগান ৭১, সম্প্রীতি বাংলাদেশ, বাংলার মুখ, জাতীয় ওলামা সমাজ ও রৌদ্র করোটি।