বাসস
  ১৩ এপ্রিল ২০২৩, ১৮:৫৯

নববর্ষ উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন আমু

ঢাকা, ১৩ এপ্রিল, ২০২৩ (বাসস) : শুভ বাংলা নববর্ষ উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এবং ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু।
১৪৩০ সাল বরন উপলক্ষে আজ বৃহস্পতিবার কেন্দ্রীয় ১৪ দলের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ শুভেচ্ছা জানান।
আমির হোসেন আমু বলেন, বাংলা নববর্ষ উদযাপন বাঙালির চিরায়ত অসাম্প্রদায়িক চেতনার সাংস্কৃতিক জাগরন। চির নতুনের আহবানের মধ্য দিয়ে জাতি-ধর্ম-বর্ণ-নির্বিশেষে ঐক্যবদ্ধভাবে বাংলা নববর্ষকে বরণ করে নেয় বাঙালি জাতি। বাংলা বর্ষবরণ বাঙালি জাতির সর্ববৃহৎ সার্বজনীন সাংস্কৃতিক উৎসব।  
তিনি বলেন, বাঙালির চিরায়ত অসাম্প্রদায়িক সাংস্কৃতিক চেতনায় উদ্ভাসিত হওয়ার দিন। কোন অপশক্তি  বাঙালির  হাজারো বছরের এই ঐতিহ্যকে যেনো ম্লান করতে না পারে সে লক্ষ্যে  বাংলা, বাঙালি  সংস্কৃতি  ও বাংলাদেশের বিরুদ্ধে যে কোন ষড়যন্ত্র মোকাবেলায় দেশবাসীকে সজাগ থাকতে হবে।
আমির হোসেন  আমু  বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ  অর্জন করে  বাঙালি জাতি।  
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতায় বাংলা ভাষার মর্যাদা বৃদ্ধি, বাঙালি সংস্কৃতি রক্ষা ও তাঁর স্বপ্নের বাংলাদেশকে বিশ্বের বুকে মর্যাদাশীল রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা  করতে  কাজ করছে গণমানুষের দল আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকার।