বাসস
  ১৬ এপ্রিল ২০২৩, ১৮:৫৮

বিআইডব্লিউটিসিকে মানসম্পন্ন জায়গায় যেতে হবে : নৌপরিবহন প্রতিমন্ত্রী

ঢাকা, ১৬ এপ্রিল, ২০২৩ (বাসস) : নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বিআইডব্লিউটিসিকে (বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন) মানসম্পন্ন জায়গায় যেতে হবে। প্রতিষ্ঠানটির বিরাট সম্ভাবনা আছে। এটাকে কাজে লাগাতে হবে।
প্রতিমন্ত্রী আজ রোববার ঢাকায় বাংলামোটরস্থ বিআইডব্লিউটিসি কার্যালয়ে বিআইডব্লিউটিসি ওয়ার্কার্স ইউনিয়ন কেন্দ্রীয় কমিটি আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত গরীব ও অসহায়দের মাঝে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, টিসি আর্থিকভাবে লাভবান হলে এর শ্রমিক-কর্মচারিরাও লাভবান হবে। আমাদের সরকারের কমিটমেন্ট আছে- বাংলাদেশের মানুষকে ভাল রাখা। মনোযোগ ও ভালবাসা দিয়ে কাজ করে টিসিকে এগিয়ে নেয়ার আহ্বান জানান প্রতিমন্ত্রী।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, উন্নয়নশীল থেকে উন্নত দেশের কাতারে যাচ্ছে দেশ, সেখানে টিসি পিছিয়ে থাকবে কেন? এর উন্নয়নে ডিটেইল স্টাডি প্ল্যান থাকা দরকার। তিনি বলেন, দেশের অনেক অঞ্চলে বিশেষ করে উপকূলীয় অঞ্চলে টিসির সেবা দেয়ার অনেক সুযোগ রয়েছে। ডিটেইল স্টাডির মাধ্যমে সেসব অঞ্চলে সেবা বৃদ্ধির সুযোগ রয়েছে। বিআইডব্লিউটিসির উন্নয়নে ভাল প্রোপোজালের গুরুত্বের কথাও তুলে ধরেন তিনি।
বিআইডব্লিউটিসি ওয়ার্কার্স ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. মহসিন ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিআইডব্লিউটিসির চেয়ারম্যান এস এম ফেরদৌস আলম।
পরে অনুষ্ঠানে গরীব ও অসহায়দের মাঝে ৫শ প্যাকেট উপহার সামগ্রি বিতরণ করা হয়। প্রতিটি প্যাকেটে চাল, তেল, সেমাই ও চিনি রয়েছে।