বাসস
  ১৮ এপ্রিল ২০২৩, ১৯:২০
আপডেট : ১৮ এপ্রিল ২০২৩, ১৯:২১

রাজধানীতে অপহৃত শিশু উদ্ধার : অপহরণকারী গ্রেফতার

ঢাকা, ১৮ এপ্রিল, ২০২৩ (বাসস) : রাজধানীর তেজগাঁও থেকে অপহৃত শিশু আমিরা আবিদীন শিফাকে (৩) চার ঘন্টার মধ্যে উত্তরা পশ্চিম থানা এলাকা থেকে উদ্ধার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
সোমবার রাত সাড়ে ১১টার দিকে উত্তরা পশ্চিম থানা এলাকা থেকে অপহৃত শিশু শিফাকে উদ্ধার এবং অপহরণকারী  আব্দুল আজিজ (২৬)কে গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে আজিজের এক সহযোগী কৌশলে পালিয়ে গেছে।
র‌্যাব জানিয়েছে, অপহরণকারী আব্দুল আজিজ নীলফামারী জেলার ডিমলা থানার আবদার আলীর পুত্র।
র‌্যাব-২ এর সিনিয়র এএসপি সিনিয়র সহকারি পরিচালক (মিডিয়া) মো. ফজলুল হক অপহৃত শিশুকে  উদ্ধারের বিষয়টি বাসসকে নিশ্চিত করেছেন।
মো. ফজলুল হক  জানান, সোমবার সন্ধ্যা অনুমান সাড়ে ৭টার দিকে রাজধানীর তেজগাঁও থানা এলাকা থেকে আমিরা আবিদীন শিফা নামের ৩ বছর বছরের এক শিশু নিখোঁজ হয়। নিখোঁজের অল্প কিছুক্ষণের মধ্যেই শিফার মা আমিরা পারভিন পিংকীর কাছে এক ব্যক্তি মুঠো ফোনে এক কোটি টাকা মুক্তিপণ দাবি করে এবং টাকা না পেলে শিশু শিফাকে হত্যার হুমকি দেয়।
ভিকটিমের মা পিংকীর অভিযোগের ভিত্তিতে র‌্যাব-২ এর সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে রাজধানীর উত্তরা পশ্চিম থানা এলাকায় অভিযান চালিয়ে শিশু আমিরা আবিদীন শিফাকে (৩) অক্ষত অবস্থায় উদ্ধার করে এবং অপহরণকারী মো. আব্দুল আজিজ (২৬)কে গ্রেফতার করে।
প্রাথমিক  জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত অপহরণকারী আব্দুল আজিজ ভিকটিমের বাড়িতে পড়ানোর সুবাদে বাসায় আসা যাওয়া করত। ভিকটিমের পারিবারিক অর্থ সম্পত্তির বিষয়ে তথ্য সংগ্রহ করে ভিকটিমকে অপহরণ করে তার মায়ের কাছ থেকে অর্থ আদায়ের উদ্দেশ্যে শিফাকে অপহরণ করা হয়।
এঘটনায় ভিকটিমের মা বাদি হয়ে  রাজধানীর তেজগাঁও থানায় একটি মামলা করেন। এ মামলায় গ্রেফতারকৃত আব্দুল আজিজকে জিজ্ঞাবাদ শেষে পুলিশের কাছে হস্থান্তর করা হয়।