বাসস
  ২৯ নভেম্বর ২০২৩, ২০:২৯
আপডেট : ২৯ নভেম্বর ২০২৩, ২০:৩৪

বাসসের সাংবাদিক, কর্মচারীদের সঙ্গে নবনিযুক্ত চেয়ারম্যানের মতবিনিময়

ঢাকা, ২৯ নভেম্বর, ২০২৩ (বাসস) : বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)-এর পরিচালনা পর্ষদের নবনিযুক্ত চেয়ারম্যান মরতুজা আহমদ এখানে সংস্থার প্রধান কার্যালয়ের সভাকক্ষে সাংবাদিক, কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে মতবিনিময় করেছেন।
আজ বিকেলে বাসস-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় মরতুজা আহমদ বলেন, ‘প্রতিষ্ঠালগ্ন থেকেই বাসস জাতীয় সংবাদ সংস্থা হিসেবে সাংবাদিকতার ক্ষেত্রে অনেক অবদান রেখে আসছে এবং আমি আশা করি এটি সমসাময়িক যুগের চ্যালেঞ্জ মোকাবিলা করে তার ভূমিকা অব্যাহত রাখবে।’
তিনি দায়িত্ব পালনে সকলের সহযোগিতা কামনা করে রাষ্ট্রীয় বার্তা সংস্থা হিসেবে বাসস-এর বিপুল সম্ভাবনা রয়েছে উল্লেখ করে আশা প্রকাশ করেন যে সংস্থাটি সম্ভাব্য সকল সুযোগ অন্বেষণ করবে।
তিনি এক দশকেরও বেশি সময় ধরে সাংবাদিক ও সাংবাদিকতার সাথে যুক্ত ছিলেন উল্লেখ করে বলেন, এর আগে তিনি প্রধান তথ্য কমিশনার, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব এবং বাংলাদেশ বেতারের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।
আহমদ বাসস চেয়ারম্যান হিসেবে নিয়োগ পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।
বাসস ভবনে পৌঁছলে সংস্থার প্রধান সম্পাদক নতুন চেয়ারম্যানকে ফুলের তোড়া দিয়ে বরণ করেন এবং বৈঠকের আগে তাকে সংবাদ সংস্থার বিভিন্ন বিভাগে কর্মরতদের সঙ্গে পরিচয় করিয়ে দেন।
বাসসের ব্যবস্থাপনা সম্পাদক আনিসুর রহমান সংস্থার কার্যক্রম সম্পর্কে সংক্ষিপ্ত বিবরণ উপস্থাপন করেন।
ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)-র বাসস ইউনিটের প্রধান তারেক আল নাসের ও উপ-প্রধান তানভীর আলাদিন, বাসস কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. মুস্তাক আহমেদ ও সাধারণ সম্পাদক মো. ফারুক আহমেদ ভূঁইয়া চেয়ারম্যানকে ফুলের তোড়া উপহার দেন।
বাসসের প্রধান বার্তা সম্পাদক (সিএনই) সমীর কান্তি বড়ুয়া, সিএনই (বাংলা সার্ভিস) রুহুল গনি সরকার জ্যোতি, উপ-প্রধান বার্তা সম্পাদক ওমর ফারুক, নগর সম্পাদক মধুসূদন ম-ল, উপ-প্রধান বার্তা সম্পাদক ও ক্রীড়া ডেস্ক প্রধান স্বপন বসু, সিটি এডিটর (বাংলা) কানাই চক্রবর্তী, বিশেষ সংবাদদাতা অনুপ কুমার খাস্তগীর, নবগঠিত বাসস বোর্ডের সদস্য ও বিশেষ সংবাদদাতা মাহফুজা জেসমিন, বাসসের অনলাইন সম্পাদক তানজিম আনোয়ার, ডেপুটি চিফ রিপোর্টার (বাংলা) মো. সাজ্জাদ হোসেন, পরিকল্পনা, উন্নয়ন ও প্রশাসন প্রধান মোহাম্মদ আলী খান অপু এবং প্রধান হিসাব ও অর্থ কর্মকর্তা মোহাম্মদ জসিম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।