বাসস
  ৩১ জুলাই ২০২৩, ১৯:২২

প্রীতি ম্যাচে ইউনাইটেডকে হারিয়ে দিল ডর্টমুন্ড

লাস ভেগাস, ৩১ জুলাই ২০২৩ (বাসস/এএফপি): প্রীতি ম্যাচে রক্ষনাত্মক শৈলির ম্যানচেস্টার ইউনাইটেডকে রোববার ৩-২ গোলে হারিয়ে দিয়েছে বরুশিয়া ডর্টমুন্ড। উত্তর আমেরিকা সফরের অংশ হিসেবে লাস ভেগাসে অনুষ্ঠিত হয় প্রিমিয়ার লিগ ও বুন্দেসলিগার ক্লাব দুটির মধ্যকার ওই ম্যাচটি।
ম্যাচের দ্বিতীয়ার্ধে দুই দলের মধ্যে জয় পরাজয়ের ব্যবধান গড়ে দিয়েছেন ডর্টমুন্ডের বদলী তারকা ইউসুফা মুকোকু।
এদিন অবশ্য নিয়মিত তারকাদের সরিয়ে রেখে রিজার্ভ তালিকা দিয়ে একাদশ সাজিয়েছিলেন ইউনাইটেডের কোচ এরিক টেন হাগ। যেখানে ছিলেন না মার্কাস রাসফোর্ড, ব্রুনো ফার্নান্দেস ও নতুন চুক্তিতে যোগ দেয়া ম্যাসন মাউন্টের মতো পরিচিত তারকারা। সাইড বেঞ্চে বসেই ম্যাচ উপভোগ করেছেন তারা।  
তারপরও প্রথমার্ধে ইউনাইটেডকে সামলাতে রিতিমত হিমসিম খেতে হয় ডর্টমুন্ডকে। ম্যাচে তারা নিয়ন্ত্রন প্রতিষ্টার আগে ২৪ মিনিটের সময় দূরপাল্লার শটে গোল করে রেড ডেভিলসদের এগিয়ে দেন দিয়োগা ডালট।
তবে বিরেিত যাবার আগেই এক মিনিটের ব্যবধানে পরপর গোল করে ডর্টমুন্ডকে এগিয়ে দেন ডনিয়েল মালেন। ৪৩ মিনিটে গোল পরিশোধ করে জার্মানদের সমতায় ফিরিয়ে আনার পর ৪৪ মিনিটে গোল করে নিজ দলকে এগিয়ে দেন তিনি।
ডান প্রান্ত দিয়ে ইউনাইটেডের রক্ষনের ভুলের সুযোগে করিম আদেয়ামির যোগান থেকে ক্লোজ শটে প্রথম গোলটি করেন মালেন। প্রথম গোল করার এক মিনিট পর ভিক্টর লিন্ডেলফের ভুল পাসিংয়ের সুযোগে বল নিয়ে দ্বিতীয় গোল করেন তিনি।
দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটে আরো একটি গোল হজম করার পরিস্থিতি হয়েছিল ইউনাইটেডের। ভাগ্যক্রমে ৩-১ গোলে পিছিয়ে পড়ার হাত থেকে রক্ষা পায় টেন হাগের শিষ্যরা। ওই সময়ও রক্ষনের ভুলে গোলে পোস্টে শট নেয়ার সুযোগ পেয়েছিলেন সেবাস্তিয়ান হালার। তবে শটটি প্রতিহত করেন ইউনাইটেডের গোল রক্ষক আন্দ্রে ওনানা।
ম্যাচের ৫২ মিনিটে গোল পরিশোধ করে ইউনাইটেডকে সমতায় ফিরিয়ে আনেন ব্রাজিলীয় ফরোয়ার্ড এন্টনি। ডর্টমুন্ডের বক্সের ভেতর থেকে নিচু শটে লক্ষ্যভেদ করেন এই ব্রাজিলীয়।
ম্যাচের শেষ ৩০ মিনিটে আবারো দল রদবদলে নামেন কোচ টেনহাগ। এই সময় রাসফোর্ডকে এনে আক্রমন আরো শক্তিশালী করার চেস্টা করেন তিনি। কিন্তু উল্টো গোল হজম করতে হয় তার শিষ্যদের। ৭১ মিনিটে মুকোকুর গোল দুই দলের মধ্যে জয় পরাজয়ের ব্যবধান গড়ে দেয়।