বাসস
  ১৪ আগস্ট ২০২৩, ১৫:২২

এবার সৌদি আরবে যাবার আলোচনায় নেইমার

প্যারিস, ১৪ আগস্ট, ২০২৩ (বাসস/এএফপি): কিলিয়ান এমবাপ্পেকে আপাতত ঠান্ডা করে দলে ফেরানোর পর ব্রাজিলীয় তারকা নেইমারকে সৌদি আরবের কাছে বিক্রির উদ্যোগ নিচ্ছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)।
ফরাসি চ্যাম্পিয়নদের একটি ঘনিষ্ঠ সূত্র বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছে, ৩১ বছর বয়সি ব্রাজিলীয় তারকা আর বেশীদিন ক্লাবটিতে থাকছেন না। সৌদি ক্লাব আল-হিলালে যোগ দিতে পারেন নেইমার।
সৌদি আরবের আরেকটি সূত্র বলেছেন, নেইমারের এজেন্ট ও সৌদি আরবের পাবলিক ইনভেস্টেমেন্ট ফান্ডের (পিআইএফ) মধ্যে এ বিষয়ে সরাসরি সমঝোতার আলোচনা চলছে। সুত্রটি আরো জানায়, ‘আমরা যদি আগামী কয়েক ঘন্টার মধ্যে নেইমারের সঙ্গে একটি সমঝোতায় আসতে পারি, তাহলে পিএসজির সঙ্গে আলোচনা শুরু করব। চুক্তি সম্পাদিত হলে তাকে যুক্ত করা হবে আল হিলালে।’
২০১৭ সালে রেকর্ড ২২০ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা থেকে পিএসজিতে যোগ দিয়েছিলেন নেইমার। রোববার কয়েকটি গণমাধ্যমে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী  নেইমারের জন্য ৮০ মিলিয়ন মার্কিন ডলার প্রস্তাব করেছে আল হিলাল।
গত মাসে নেইমারের পিএসজি সতীর্থ কিলিয়ান এমবাপ্পের জন্য ৩০০ মিলিয়ন ইউরো প্রস্তাব করেছির আল হিলাল। যদিও প্রস্তাবটি ফিরিয়ে দিয়েছিলেন ফরাসি স্ট্রাইকার। মার্চের শুরুতে ডান পায়ের গোঁড়ালির অস্ত্রোপচার করানো নেইমার পিএসজিতে ফিরেছেন ক্লাবটির মৌসুম পুর্ব এশিয়া সফরের সময়। বারবার ইনজুরিতে পড়ে পিএসজিতে ভালো সময় কাটাতে পারেননি নেইমার। যদিও ক্লাবটিকে ২০২০ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পৌঁছাতে সহায়তা করেছিলেন ব্রাজিলীয় সুপার স্টার। তারপরও দলের গুরুত্বপুর্ন ম্যাচে তাকে সাইডলাইনেই পড়ে থাকতে দেখা যায়।
উল্লেখ্য, ঐতিহ্যগত ভাবেই সৌদি আরবের শীর্ষ ক্লাব আল- হিলাল । যারা এ পর্যন্ত চারবার জয় করেছে এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা।