বাসস
  ১৫ আগস্ট ২০২৩, ১৬:০৮

লা-লিগা: সহজ জয়ে শুরু অ্যাথলেটিকো মাদ্রিদের

মাদ্রিদ, ১৫ আগস্ট, ২০২৩ (বাসস) : সহজ জয়ে স্প্যানিশ ফুটবল লিগে যাত্রা শুরু করলো অ্যাথলেটিকো মাদ্রিদ। গতরাতে নিজেদের প্রথম ম্যাচে অ্যাথলেটিকো ৩-১ গোলে হারিয়েছে গ্রানাডাকে। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ছিলো অ্যাথলেটিকো।
নিজেদের মাঠে প্রথমার্ধে সুবিধা করতে পারেনি অ্যাথলেটিকো। গ্রানাডার সীমানায় খুব বেশি আক্রমন রচনা করতে পারেনি তারা। মধ্যমাঠে কড়া পাহাড়ায় ছিলো গ্রানাডার মিডফিল্ডাররা। ১৪ মিনিটে বলার মত একটি আক্রমন করে  অ্যাথলেটিকো। ইয়ানিক কারাসকোর ক্রস থেকে স্ট্রাইকার আলভারো মোরাতার শট গ্রানাডার গোলবার ঘেষে চলে যায়।
প্রথমার্ধের  ইনজুরির সময়ের চতুর্থ মিনিটে দারুন এক গোলে অ্যাথলেটিকোকে প্রথম এগিয়ে দেন মোরাতা। বক্সের ভেতর থেকে ডান পায়ের শটে  মোরাতা গোল করলে  ১-০ ব্যবধানেন  এগিয়ে থেকে ম্যাচের বিরতিতে যায় অ্যাথলেটিকো।
দ্বিতীয়ার্ধে ১৭ মিনিটে গোল পরিশোধ করে দেয় গ্রানাডা। ৬২ মিনিটে গঞ্জালো ভিলারের পাস থেকে বক্সের ভেতর থেকে বাঁ-পায়ের শটে গোল করেন গ্রানাডার সামু। এর ফলে ম্যাচে ১-১ সমতা আসে।
ম্যাচে দ্বিতীয়বারের মত লিড নিতে খুব বেশি সময়ক্ষেপণ করেনি অ্যাথলেটিকো। ম্যাচের ৬৭ মিনিটে ইয়ানিক কারাসকোর পাস কাজে লাগান মেমফিস ডিপে। ডান প্রান্ত দিয়ে কারাসকোর যোগান দেয়া বলে গোল করেন ডিপে। ২-১ গোলে এগিয়ে যায় অ্যাথলেটিকো।
এগিয়ে থাকায় রক্ষণাত্মকভাবে খেলা শুরু করে অ্যাথলেটিকো। এ সুযোগেও গোল আদায় করতে পারেনি গ্রানাডা। মিডফিল্ডার ও স্ট্রাইকারদের ভুলে গোল পায়নি তারা।
কিন্তু দ্বিতীয়ার্ধের ইনজুরিতে সময়ে উল্টো গোল পেয়ে যায় অ্যাথলেটিকো। ইনজুরির সময়ের অষ্টম মিনিটে গ্রানাডার বক্সের ভেতর থেকে গোল করেন মার্কোস লরেন্টে। ৩-১ গোলে লিড নেয় অ্যাথলেটিকো। শেষ পর্যন্ত এই স্কোরেই ম্যাচ জিতে নেয় অ্যাথলেটিকো।