বাসস
  ১৭ আগস্ট ২০২৩, ১৫:৫১

ইউএস ওপেনের ওয়াইল্ড কার্ড পেলেন ওজনিয়াকি, ভেনাস, ইসনার

নিউ ইয়র্ক, ১৭ আগস্ট ২০২৩ (বাসস/এএফপি) : সাবেক নাম্বার ওয়ান ক্যারোলিন ওজনিয়াকি ও সাতবারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী ভেনাস উইলিয়ামস ইউএস ওপেনের ওয়াইল্ড কার্ড অর্জণ করেছেন। ইউএস টেনিস এসোসিয়েশন এই তথ্য নিশ্চিত করেছে।
এদিকে যুক্তরাষ্ট্রের তারকা জন ইসনারও বছরের শেষ গ্র্যান্ড স্ল্যামের জন্য ওয়াইল্ড কার্ড পেয়েছেন। আগামী ২৮ আগস্ট থেকে নিউ ইয়র্কে হার্ডকোর্টের এই গ্র্যান্ড স্ল্যাম শুরু হচ্ছে।
৩৩ বছর বয়সী ড্যানিশ তারকা ওজনিয়াকি ২০২০ সালে অস্ট্রেলিয়ান ওপেনের পর প্রথমবারের মত গ্র্যান্ড স্ল্যামে খেলতে নামছেন। এর মধ্যে তিনি অলিভিয়া ও জেমস নামে দুই সন্তান জন্ম দিয়েছেন, যাদের বয়স যথাক্রমে দুই বছর ও ৬ মাস। এ মাসের শুরুতে তিনি আবারো কোর্টে ফিরে আসেন। ২০১৮ সালের অস্ট্রেলিয়ান ওপেন বিজয়ী ২০০৯ ও ২০১৪ সালে ইউএস ওপেনে রানার্স-আপ হয়েছিলেন। 
অন্যদিকে ৪৩ বছর বয়সী ভেনাস ফ্লাশিং মিডোতে ২৪তম বারের মত মূল ড্রতে খেলতে নাম লিখিয়েছেন। ২০০০ ও ২০০১ সালে টানা দুইবার চ্যাম্পিয়ন হয়েছিলেন এই মার্কিন অভিজ্ঞ তারকা। ২৩ বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী সেরেনা উইলিয়ামসের বড় বোন ভেনাস ইনজুরির কারনে প্রায় ছয়মাস কোর্টের বাইরে ছিলেন। কিন্তু পাঁচবারের উইম্বলডন বিজয়ী ঘাসের কোর্টের মৌসুমের শুরুতে আবারো লড়াইয়ে ফিরে আসেন। এ সপ্তাহের শুরুতে সিনসিনাতি ওপেনে তিনি প্রথম জয় নিশ্চিত করেছেন। 
৩৮ বছর বয়সী ইসনার ২০০৭ সালে ঃংনঅভপসপনমঃ অভিষিক্ত হবার পর কখনই মূল ড্র মিস করেননি। এনিয়ে নিউ ইয়র্কে তিনি ১৭তম বারের মত খেলতে নামছেন। ২০১৮ সালে উইম্বলডনের সেমিফাইনাল ম্যাচটি ছিল এ পর্যন্ত ইসনারের ক্যারিয়ারে সবচেয়ে সফল অর্জন। ২০১১ ও ২০১৮ সালে খেলেছেন ইউএস ওপেনের কোয়ার্টার ফাইনাল। 
শীর্ষ সারির এই তিনজন ছাড়া এবারের ইউএস ওপেনে আরো ওয়াইল্ড কার্ড অর্জন করেছেন যুক্তরাষ্ট্রের ৩৩ বছর বয়সী স্টিভ জনসন ও তার সতীর্থ ২৫ বছর বয়সী মাইকেল মোহ। 
নারী বিভাগে যুক্তরাষ্ট্রের এ্যাশলিন ক্রুয়েগার, রবিন মোন্টগোমারি, কাইলা দে ও ক্লারভি এনগুনুয়ে ছাড়াও ওয়াইল্ড কার্ড নিয়ে খেলতে আসছেন অস্ট্রেলিয়ার স্টর্ম হান্টার ও ফ্রান্সের ফিওনো ফেরো।