বাসস
  ০৪ নভেম্বর ২০২৩, ১৫:১৯

ঝুঁকি নেয়াটা ডাচদের মজ্জাগত-কোচ

লক্ষ্ণৌ, ৪ নভেম্বর ২০২৩ (বাসস/এএফপি) : ডাচ কোচ রায়ান কুক জানিয়েছেন বিশ্বকাপের শেষ পর্যন্ত এভাবেই তার দল নিজেদের সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাবে, কারন ঝুঁকি নেয়া ডাচদের মজ্জাগত। 
শুক্রবার আফগানিস্তানের কাছে ১৭৯ রানের অল আউটের ম্যাচটিতে নেদারল্যান্ডসের  চারজন ব্যাটসম্যান রান আউটের শিকার হয়েছেন। ম্যাচে নেদারল্যান্ডস  ৭ উইকেটে পরাজিত হয়েছে। এবারের টুর্ণামেন্টে সব মিলিয়ে ডাচ ব্যাটসম্যানরা ৯ বার রান আউটের শিকার হয়েছে। গতকাল দ্বিতীয় উইকেটে ম্যাক্স ও’দাউদ (৪২) এবং কলিন এ্যাকারম্যান (২৯) মিলে ৭০ রানে জুটি গড়ে তুলেছিলেন। ও’দাউদ ফাইন লেগ থেকে ওমরজাইয়ের সরাসরি থ্রোয়ে রান আউট হয়ে সাজঘরের পথ ধরেন। এরপর রশিদ খানের দারুন এক থ্রোতে উইকেটরক্ষক ইকরাম আলিখিলের দক্ষতায় রান আউট হন এ্যাকারম্যান। পরের ডেলিভারিতে অধিনায়ক স্কট এডওয়ার্ডস বলের নিয়ন্ত্রন হারিয়ে ক্রিজ ছেড়ে বাইরে বেরিয়ে আসলে আলিখিলের স্টাম্পিংয়ের শিকার হন। এতে এডওয়ার্ডসকে শুন্য রানে ফিরে যেতে হয়েছে। ইনিংসের শেষভাগে সিব্র্যান্ড এ্যাঙ্গেলব্রেখটও ৫৮ রানে রান আউটের শিকার হন। মিড উইকেট থেকে মোহাম্মদ নবী সরাসরি  থ্রোতে তাকে ফাঁদে ফেলেন।
কুক বলেছেন, ‘রানিং বিটউইন দ্য উইকেট নিয়ে আমরা গর্বিত। এই একটি জায়গায় আমরা অনেক বেশী কাজ করে থাকি। আজ আমরা যে চারটি রান আউটের শিকার হয়েছি সেগুলো দেখলে বোঝা যাবে, ব্যাটিং অর্ডারে দুই, তিন, চার, পাঁচ নম্বরের কেউ রান আউট হওয়াটা মোটেই সুখকর বিষয় নয়। আমরা দেশে ফিরে গিয়ে এগুলো নিয়ে নতুন করে কাজ করবো। যদিও এসব আমাদের থামাতে পারবেনা। এটা আমাদের দলের মজ্জাগত একটি ব্যপার। প্রতিটি রানই আমাদের কাছে মূল্যবান।’
বিশ্বকাপে সাত ম্যাচে এ পর্যন্ত পাঁচ ম্যাচে পরাজিত হয়েছে নেদারল্যান্ডস।