বাসস
  ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৪০

সিরি-এ লিগে ২০ দলই থাকছে

মিলান, ১৩ ফেব্রুয়ারি ২০২৪ (বাসস/এএফপি) : সিরি-এ লিগে ক্লাব কমিয়ে ১৮টি করার একটি প্রস্তাব দেয়া হলেও শেষ পর্যন্ত লিগের সভায় তা আর কার্যবর করা যায়নি। আগামী মৌসুমে বরাবরের মত ২০ দল নিয়ে ইতালিয়ান লিগ অনুষ্ঠিত হবে। 
এক বিবৃতিতে সিরি-এ জানিয়েছে মিলানের সদর দপ্তরে অনুষ্ঠিত সভায় সিদ্ধান্ত হয়েছে বর্তমান ফর্মেটে ২০ দল নিয়েই লিগ চলবে। 
ইতালিয়ান গণমাধ্যমের রিপোর্ট অনুযায়ী জানা গেছে ইন্টার মিলান, জুভেন্টাস, এসি মিলান ও রোমা শুধুমাত্র নতুন প্রস্তাবের পক্ষে ভোট দিয়েছিল, কিন্তু বাকি ১৬টি দল বিপক্ষে তাদের ভোট দেয়। বেশ কয়েক দিন ধরেই ইতালিয়ান শীর্ষ লিগে দলের সংখ্যা কমানোর একটি পরিকল্পনার বিষয়ে আলোচনা চলছিল। শীর্ষ ক্লাবগুলোর খেলার সংখ্যা বেড়ে যাওয়ায় বর্তমানের ঘরোয়া ও আন্তর্জাতিক ব্যস্ত সূচীতে খেলোয়াড়দের কিছুটা বিশ্রাম দেবার জন্যই কার্যত এই প্রস্তাব দেয়া হয়েছিল। 
এবারের মৌসুম থেকে সিরি-এ’র শীর্ষ চার দল আগামী মৌসুমে নতুন ফর্মেটের চ্যাম্পিয়ন্স লিগে অংশ নিবে। নক আউট পর্বে যাবার আগে আরো দুটি করে বাড়তি ম্যাচ দলগুলোকে খেলতে হবে। ইতোমধ্যেই ব্যস্ত সূচীতে এর ফলে আরো ম্যাচ যুক্ত হলো। যদিও সিরি-এ’র নীচু সারির দলগুলো ক্লাবের সংখ্যা কমানোর ব্যপারে শুরু থেকেই আপত্তি জানিয়ে আসছিল। তাদের দাবী ছিল শুধুমাত্র বড় ক্লাবগুলোকে সন্তুষ্ট করার জন্যই এ ধরনের প্রস্তাব দেয়া  হয়েছে। 
আগামী মাসে দেশটির ফুটবল ফেডারেশন এফআইজিসির কাছে ইতালিয়ান ফুটবল লিগের প্রস্তাব অনুমোদন করানো হবে। আগামী ১১ মার্চ এফআইজিসির অতিরিক্ত সাধারণ সভা অনুষ্ঠিত হবে।