বাসস
  ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:১৬

দু’টি পরিবর্তন এনে  রাঁচি টেস্টে ইংল্যান্ড একাদশ

রাঁচি, ২২ ফেব্রুয়ারি ২০২৪ (বাসস) :  তৃতীয় ম্যাচ থেকে দু’টি পরিবর্তন এনে রাঁচিতে চতুর্থ টেস্টের জন্য একাদশ ঘোষনা করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। পেসার মার্ক উড ও স্পিনার রেহান আহমেদের জায়গায় একাদশে সুযোগ পেয়েছেন ওলি রবিনসন ও শোয়েব বশির। 
হায়দারাবাদে প্রথম টেস্টে উইকেটশূণ্য ছিলেন উড। এতে দ্বিতীয় ম্যাচে খেলার  সুযোগ হারান তিনি। রাজকোটে তৃতীয় ম্যাচে আবারও একাদশে ফিরেন উড। প্রথম ইনিংসে ৪ উইকেট নেওয়ার পাশাপাশি ৩৭ রানও করেন তিনি। তবে চতুর্থ টেস্টের জন্য বিবেচনা করা হয়নি উডকে। 
উডের জায়গায় ভারতের বিপক্ষে এই সিরিজে প্রথমবারের মতো খেলার সুযোগ পেয়েছেন পেসার রবিনসন। নতুন বলে বর্ষীয়ান জেমস এন্ডারসনের সাথে জুটি বাঁধবেন তিনি। গেল বছরের জুলাইয়ে লিডসে অ্যাশেজ সিরিজে সর্বশেষ টেস্ট খেলেছিলেন রবিনসন। ২০২১ সালে লর্ডসে নিউজিল্যান্ডের বিপক্ষে অভিষেকের পর ১৯ টেস্টে ৭৬ উইকেট শিকার করেছেন এই ডান-হাতি পেসার।
সিরিজের প্রথম তিন ম্যাচেই খেলেছেন রেহান। ইংল্যান্ডের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ১১ উইকেট শিকার করেন তিনি। তারপরও চতুর্থ টেস্টের একাদশে জায়গা ধরে রাখতে পারেননি এই লেগ-স্পিনার।  
বিশাখাপতœমে সিরিজের দ্বিতীয় টেস্টে অভিষেক হয়েছিলো বশিরের। প্রথম ইনিংসে ১৩৮ রানে ৩টি এবং দ্বিতীয় ইনিংসে ৫৮ রানে ১ উইকেট নেন তিনি। 
জয় দিয়ে সিরিজ শুরু করলেও পরের দুই ম্যাচে পরাজিত হয়েছে ইংল্যান্ড। ফলে পাঁচ ম্যাচ সিরিজে ২-১ ব্যবধানে পিছিয়ে ইংলিশরা। 
চতুর্থ টেস্টের জন্য ইংল্যান্ড একাদশ : বেন স্টোকস (অধিনায়ক), জ্যাক ক্রলি, বেন ডাকেট, ওলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন ফোকস, শোয়েব বশির, টম হার্টলি, জেমস এন্ডারসন ও ওলি রবিনসন।