বাসস
  ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৩৭

ইনজুরিতে থাকা জেসুসের স্থানে চার স্ট্রাইকারের সংক্ষিপ্ত তালিকা করেছে আর্সেনাল

লন্ডন, ২৮ ফেব্রুয়ারি ২০২৪ (বাসস) : গত মৌসুমে উত্তর লন্ডনের ক্লাব আর্সেনালে যোগ দেবার পর থেকে হাঁটুর দীর্ঘমেয়াদী সমস্যায় ভুগছেন ব্রাজিলিয়ান উইঙ্গার গাব্রিয়েল জেসুস। সে কারনে আসন্ন গ্রীষ্মে দলে একজন ভাল মানের স্ট্রাইকার নেবার জন্য মুখিয়ে আছে গানার্সরা।
ডেইলি মেইল পত্রিকায প্রকাশিত  রিপোর্ট অনুযায়ী  গ্রীষ্মকালীন ট্রান্সফার উইন্ডোকে সামনে রেখে আর্সেনাল চার স্ট্রাইকারের যে সংক্ষিপ্ত তালিকা করেছে তার মধ্যে রয়েছেন ইভান টনি, ভিক্টর ওশিমেন, জসুয়া জিরকি ও ভিক্টর গিওকেরেস। 
ব্রেন্টফোর্ডকে প্রিশিয়ার লিগে উন্নীত হতে সহযোগিতা করা টনির প্রতি মিকেল আর্তেতার দলের অনেকদিন ধরেই লক্ষ্য ছিল। গত মৌসুমে লিগে ৩৩ ম্যাচে টনি ২০ গোল করেছেন। এবার  এ পর্যন্ত সাত ম্যাচে করেছেন চার গোল। এ মৌসুমের শেষেই ২৭ বছর বয়সী এই স্ট্রাইকার ব্রেন্টফোর্ড ছাড়ছেন। আর এরপর এমিরেটস স্টেডিয়াম হতে পারে তার জন্য সঠিক স্থান। 
এছাড়া নাপোলির তারকা স্ট্রাইকার ওশিমেনকেও দলে পেতে মুখিয়ে আছে আর্সেনাল।  এই নাইজেরিয়ানের ২৬ গোলের সুবাদে ৩০ বছর পর সিরি-এ লিগে শিরোপা জয়ের স্বাদ পায় নাপোলি। তার নৈপুন্যে সুপার ঈগলসরা আফ্রিকান নেশন্স কাপের ফাইনালে খেলেছে। 
বোলোনিয়ার হয়ে নিজেকে প্রমান করা জিরকি আর্সেনালের সেন্টার ফরোয়ার্ড পজিশনের অভাব পূরণ করতে পারেন। বায়ার্ন মিউনিখের একাডেমি থেকে উঠে আসা জিরকি দুই বছর ইতালিতে হতাশাজনক সময় কাটানোর পর এ বছর নিজেকে প্রমান করেছেন। ২৫ লিগ ম্যাচে তিনি গোল করেছেন নয়টি। 
সর্বশেষ আর্সেনালের টার্গেটে আছেন ভিক্টর গিওকেরেস। ৩১ গোল ও ১০ এ্যাসিস্ট করে গিওকেরেস ইউরোপের শীর্ষ সাত লিগে সর্বোচ্চ গোলদাতা হিসেবে এখনো টিকে আছেন। গত গ্রীষ্মে স্পোর্টিং লিসবনে যোগ দেবার পর সুইডিশ এই সেন্টার ফরোয়ার্ড দুর্দান্ত ফর্মে রয়েছেন। ইতোমধ্যেই তার রিলিজ ক্লজ ধরা হয়েছে ১০০ মিলিয়ন ইউরো। 
আর্সেনাল একজন শীর্ষ মানের স্ট্রাইকারকে দলে নিয়ে শিরোপা খরা কাটাতে চায়। যদিও নিজেদের পছন্দের স্ট্রাইকারকে দলে নেয়ার কাজটা হয়তো ততটা সহজ নয়।