বাসস
  ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৪৮
আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৫৩

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্ট থেকে ছিটকে গেলেন কনওয়ে

ওয়েলিংটন, ২৮ ফেব্রুয়ারি ২০২৪ (বাসস) : হাতের বুড়ো আঙ্গুলের ইনজুরির কারনে আগামীকাল থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে শুরু হওয়া সিরিজের প্রথম টেস্ট থেকে ছিটকে গেছেন  নিউজিল্যান্ডের ওপেনার ডেভন কনওয়ে। 
গত শুক্রবার অকল্যান্ডে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে বুড়ো আঙ্গুলের ইনজুরিতে পড়েন কনওয়ে। সিরিজের শেষ ম্যাচে খেলতে পারেননি তিনি। টি-টোয়েন্টি সিরিজে অস্ট্রেলিয়ার কাছে ৩-০ ব্যবধানে হারে নিউজিল্যান্ড।
নিউজিল্যান্ড ক্রিকেট জানিয়েছে, স্ক্যানে বাঁ-হাতের বুড়ো আঙ্গুলের ইনজুরির কারনে প্রথম টেস্ট থেকে বাদ দেওয়া হয়েছে কনওয়েকে। তার জায়গায় দলে ডাক পেয়েছেন অভিজ্ঞ ব্যাটার হেনরি নিকোলস।
নিউজিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টিড বলেন, ‘একটি গুরুত্বপূর্ণ ম্যাচের আগে কনওয়ের ছিটকে পড়াটা হতাশাজনক।’
তিনি আরও বলেন, ‘টপ অর্ডার ব্যাটিংয়ে আমাদের জন্য সে একজন ক্লাস প্লেয়ার এবং আমি জানি এই সিরিজ সে খেলার জন্য মুখিয়ে ছিল।’
গেল বছরের ডিসেম্বরে মিরপুরে বাংলাদেশের বিপক্ষে সর্র্বশেষ টেস্ট খেলা নিকোলসের দলে ফেরাকে স্বাগত জানিয়েছেন স্টেড, ‘হেনরির মত দুর্দান্ত খেলোয়াড় দলে ফিরে আসায় ভালো লাগছে। তার অনেক টেস্ট অভিজ্ঞতা আছে এবং আমাদের ব্যাটিং অর্ডারে বেশ কয়েকটি পজিশনে খেলতে পারে সে।’
৮ মার্চ থেকে ক্রাইস্টচার্চে শুরু হওয়া দ্বিতীয় এবং শেষ টেস্টে কনওয়ে খেলতে পারবেন কিনা সেটি জানার জন্য অপেক্ষায় আছে নিউজিল্যান্ড।