বাসস
  ২১ মার্চ ২০২৪, ১৫:১১

প্রীতি ম্যাচে খেলতে পারছেন না জার্মানীর নয়্যার

বার্লিন, ২১ মার্চ ২০২৪ (বাসস/এএফপি) : জার্মান জাতীয় দলে ডাক পেলেও ফ্রান্স ও নেদারল্যান্ডের বিপক্ষে আসন্ন দুটি প্রীতি ম্যাচে খেলা হচ্ছেনা অভিজ্ঞ গোলরক্ষক ম্যানুয়ের নয়্যারের। ফ্রাংকফুর্টে গতকাল বুধবার অনুশীলনে বাম পায়ের পেশীতে চোট পাওয়ায় ৩৭ বছর বয়সী এই গোলরক্ষক দল থেকে ছিটকে গেছেন বলে  জার্মান ফুটবল এসোসিয়েশন (ডিএফবি) এক্সে পোস্ট করেছে। 
শনিবার লিঁওতে ফ্রান্সের বিপক্ষে নয়্যারের আন্তর্জাতিক ম্যাচে ফেরার কথা ছিল। দীর্ঘ ১৫ মাস পর কোচ জুলিয়ান নাগলসম্যানের অধীনে নয়্যার বিস্ময়করভাবে আবারো জাতীয় দলে ডাক পান। কিন্তু এই মুহূর্তে তার মাঠে নামা হচ্ছেনা। মঙ্গলবার ফ্রাংকফুটে জার্মানীর পরবর্তী প্রতিপক্ষ নেদারল্যান্ডস। 
নতুন এই ইনজুরির কারনে বায়ার্ন মিউনিখের অধিনায়কের আগামী ৯ এপ্রিল আর্সেনালের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের প্রথ লেগের ম্যাচ নিয়েও শঙ্কা দেখা দিয়েছে। 
২০২২ সালের ডিসেম্বরে কাতার বিশ^কাপে সর্বশেষ জার্মানীর বিপক্ষে খেলেছিলেন নয়্যার। তার পরপরই একটি দূর্ঘটনায় পায়ের হাড়ে চিড় ধরে প্রায় বছরখানেকের জন্য মাঠের থেকে ছিটকে যান। 
বায়ার্ন কোচ থমাস টাচেল গত সপ্তাহে জার্মান স্কোয়ার্ড নয়্যারের ডাক পাওয়া নিয়ে স্বস্তি প্রকাশ করেছিলেন। কিন্তু আবারো ইনজুরি নিয়ে টাচেল বলেছেন, ‘চিকিৎসকরা আমাকে যা জানিয়েছে তাতে আমি হতাশ।’
জার্মান বস নাগলনম্যান জানিয়ছেন নয়্যার কিংবা বার্সেলোনার মার্ক-আন্দ্রে টার স্টেগানের মধ্যে ঘরের মাঠে জুন-জুলাইয়ে অনুষ্ঠিতব্য ইউরোতে কে নাম্বার ওয়ান গোলরক্ষক হিসেবে দলে থাকবেন, সে ব্যপারে এখনো কিছু চূড়ান্ত হয়নি।