বাসস
  ২৫ মার্চ ২০২৪, ১৫:৪৫

লিভারপুল ডিফেন্ডার আলেক্সান্দার-আর্নল্ডকে দলে আনার চেষ্টা করছে রিয়াল

লন্ডন, ২৫ মার্চ ২০২৪ (বাসস) : লিভারপুল ডিফেন্ডার ট্রেন্ট আলেক্সান্দার-আর্নল্ডের উপর কড়া নজড় রেখেছে রিয়াল মাদ্রিদ। স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত রিপোর্টে  এ কথা বলা হয়েছে। 
বেশ কিছু তারকার সাথে চুক্তির শেষ পর্যায়ে পৌঁছে গেছে লস ব্লাঙ্কোসরা। এ কারনেই ট্রান্সফার উইন্ডোগুলোর শতভাগ সুবিধা নিতে মুখিয়ে আছে রিয়াল। তারই ধারাবাহিকতায় আসন্ন গ্রীষ্মে ইংলিশ এই ডিফেন্ডারকে দলে ভেড়াতে মুখিয়ে আছে গ্যালাকটিকোরা।
পরিস্থিতি অবশ্য এতটা সহজ নয়। রেডসরা মোটেই তাদের বড় তারকাদের গ্রীষ্মে ছেড়ে দিতে রাজী নয়। যদিও আগামী বছর আলেক্সান্দার-আর্নল্ডের সাথে চুক্তির মেয়াদ শেষ হয়ে গেলেও এখনো কোন ধরনের চুক্তি নবায়নের পরিকল্পনা করেনি লিভারপুল। আর এ কারনেই আগ্রহী হয়ে উঠেছে রিয়াল। 
ইতোমধ্যেই ফ্রি ট্রান্সফার সুবিধায় পিএসজি থেকে কিলিয়ান এমবাপ্পেকে দলে ভেড়ানোর দ্বারপ্রান্তে রয়েছে মাদ্রিদ। একইসাথে তাদের নজড়ে আরো রয়েছে আলফোনসো ডেভিস। ডানি কারভাহাল ক্যারিয়ার শেষের কাছাকাছি চলে যাওয়ায় দলে একজন রাইট-ব্যাকেরও প্রয়োজন অনুভূত হচ্ছে। 
এক্ষেত্রে লা লিগা জায়ান্টদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে ছিলেন চেলসির রেসি জেমস। কিন্তু তার বর্তমান ইনজুরিতে অকেটাই আগ্রহ হারিয়ে ফেলেছে রিয়াল। আর এতেই আলেক্সান্দার-আর্নল্ড আলোচনায় উঠে এসেছেন। মাদ্রিদের রাইট-ব্যাক ইস্যু বাদ দিলে ২৫ বছর বয়সী এই ডিফেন্ডার মাদ্রিদের অভিজ্ঞ মিডফিল্ডার টনি ক্রুসের সম্ভাব্য বদলী হিসেবে দলে আসতে পারেন। জার্মান অভিজ্ঞ এই তারকা আর  আলেক্সান্দার-আর্নল্ডের খেলার ধরন প্রায় একই।
লিভারপুল সম্প্রতি স্পোর্টিং পরিচালক হিসেবে রিচার্ড হিউজেসকে নিয়োগ দিয়েছে। এই মুহূর্তে তার অন্যতম মূল দায়িত্ব হচ্ছে ক্লাবের বর্তমান খেলোয়াড়দের চুক্তির বিষয়গুলো খতিয়ে দেখা। মোহাম্মদ সালাহ ও ভার্জিল ফন ডাইক তাদের চুক্তির শেষ বছরে রয়েছেন। আগামী মৌসুমের শেষে এসব তারকারা যাতে ফ্রি-ট্রান্সফারে ক্লাব ছাড়তে না পারে সেটা নিশ্চিত করাই এখন লিভারপুলের মূল দায়িত্ব।
এছাড়া জার্গেন ক্লপের জায়গা নতুন ম্যানেজার নিয়োগ দেওয়াও লিভারপুলের সামনে এখন অনেক বড় দায়িত্ব। মৌসুমের শেষে ক্লাব ছাড়ার ঘোষনা দিয়েছেন ক্লপ।