বাসস
  ২৫ মার্চ ২০২৪, ২১:৩৫

রনির ব্যাটিংয়ে মোহামেডানের কাছে হারলো মাশরাফির রূপগঞ্জ

ঢাকা, ২৫ মার্চ ২০২৪ (বাসস) : ওপেনার রনি তালুকদারের ব্যাটিং দৃঢ়তায় ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে  মোহামেডান স্পোর্টিং ক্লাব। পঞ্চম রাউন্ডের ম্যাচে আজ মোহামেডান ৬ উইকেটে হারিয়েছে মাশরাফি বিন মর্তুজার লিজেন্ডস অব রূপগঞ্জকে। ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চমস্থানে আছে মোহামেডান। লিজেন্ডস অব রূপগঞ্জের হারে ৫ ম্যাচে পূর্ণ ১০ পয়েন্ট নিয়ে এককভাবে টেবিলের শীর্ষে থাকলো আবাহনী। ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে লিজেন্ডস অব রূপগঞ্জ।
নারায়নগঞ্জের খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ২৭ রানে ৩ উইকেট হারায় লিজেন্ডস অব রূপগঞ্জ। মিডল অর্ডারে মোহাম্মদ রিজওয়ান ২৫ ও আমিনুল ইসলাম বিপ্লব ২৬ রান করলেও শুরুর ধাক্কা কাটিয়ে উঠতে পারেনি লিজেন্ডস অব রূপগঞ্জ।
৯৫ রানের মধ্যে ৫ উইকেট পতনের পর এক প্রান্ত আগলে লড়াই করেও দলকে বড় সংগ্রহ এনে দিতে পারেননি শামীম হোসেন পাটোয়ারি। তার হাফ-সেঞ্চুরি সত্বেও ১৭ বল বাকী থাকতে ১৭৮ রানে অলআউট হয় লিজেন্ডস অব রূপগঞ্জ। শেষ দিকে মাশরাফি বিন মর্তুজার ব্যাট থেকে আসে ৩১ বলে ২১ রান। মোহামেডানের নাসুম আহমেদ ও আসিফ হাসান ৩টি করে উইকেট নেন।
১৭৯ রানের জবাবে ভালো শুরু হয়নি মোহামেডানেরও। ৭ রানে ২ উইকেট হারানোর পর তৃতীয় উইকেটে রনি ও মাহিদুল ইসলাম অঙ্কনের ১৩০ রানের জুটিতে জয়ের পথ পেয়ে যায় মোহামেডান। অঙ্কন ৫৯ রানে আউট হলেও দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন রনি। ৭টি চার ও ৪টি ছক্কায় ১১৪ বলে অনবদ্য ৯২ রান করেন রনি।
দিনের অন্য দুই ম্যাচে জয় পেয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব ও ব্রাদার্স ইউনিয়ন। শাইনপুকুর ১২৮ রানের বড় ব্যবধানে পারটেক্স স্পোর্টিং ক্লাবকে এবং ব্রাদার্স ২ উইকেটে হারিয়েছে গাজী টায়ার্স ক্রিকেট একাডেমিকে।
বিকেএসপির চার নম্বর মাঠে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৯ উইকেটে ২৫৭ রান করে শাইনপুকুর। দলের পক্ষে খালিদ হাসান ৮৫ ও ইরফান শুক্কুর অপরাজিত ৬৬ রান করেন। জবাবে ৪০ ওভারে ১২৯ রানে অলআউট হয় পাটেক্স। শাইনপুকুরের হাসান মুরাদ ২১ রানে ৪ উইকেট নেন। ৫ ম্যাচে তৃতীয় জয় শাইনপুকুরের।
বিকেএসপির তিন নম্বর মাঠে প্রথমে ব্যাট করে আশরাফুল ইসলাম আসিফের ৬৯ রানে ৯ উইকেটে ২২৫ রান করে গাজী টায়ার্স। জবাবে মাহমুদুল হাসানের অপরাজিত ৫৬ রানে শেষ ওভারের দ্বিতীয় বলে রোমাঞ্চকর জয় পায় ব্রাদার্স। পঞ্চম ম্যাচে এসে লিগে প্রথম জয়ের দেখা পেল ব্রাদার্স।